ছাত্র গণঅভ্যুত্থানে হত্যাকাণ্ডের বিচার ও হতাহতদের ক্ষতিপূরণ দেওয়ার আহবান শ্রমিক ফ্রন্টের

ছাত্র গণঅভ্যুত্থান হত্যাকাণ্ডের বিচার, নিহত শ্রমিকদের নামের তালিকা প্রণয়ন, নিহত-আহতদের ক্ষতিপূরণ প্রদানের দাবিতে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট সিলেট জেলা শাখার উদ্যোগে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। (১২ আগষ্ট) সোমবার বিকাল ৪টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট সিলেট জেলা আহ্বায়ক আবু জাফর এর সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক প্রণব জ্যোতি পাল এর সঞ্চালনায় মানববন্ধনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন বাসদ নেতা জুবায়ের আহমদ চৌধুরী সুমন, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট এর মামুন বেপারি, শহিদুল ইসলাম, আকবর আলি, হারুন মিয়া, মনজুর আহমদ, জুয়েল আহমদ, আনোয়ার হোসেন, নুরুল ইসলাম, জাহেদ আহমদ প্রমূখ।

মানববন্ধন শেষে একটি মিছিল বের হয়ে কোর্ট পয়েন্টে গিয়ে শেষ হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, ছাত্র গণঅভ্যুত্থানে সারাদেশে শ্রমজীবী মানুষের লড়াকু ভূমিকা স্মরণীয় হয়ে থাকবে। বক্তারা ছাত্র-জনতার গণ অভ্যুত্থাননে নিহত শ্রমিকদের তালিকা প্রকাশ ও হত্যার বিচার, নিহত-আহত সকল শ্রমিকে ক্ষতিপূরণ ও পুনর্বাসন, গণঅভ্যুত্থান কালীন সময়ে বন্ধ থাকা সময়ে কোন শ্রমিকের বেতন কর্তন, ছাটাই ও হয়রানি বন্ধের আহ্বান জানান।

বক্তারা দীর্ঘ আন্দোলনের ফলে ঘোষিত ব্যাটারি চালিত যানবাহনের লাইসেন্স প্রদান, জাতীয় ন্যূনতম মজুরি ২০হাজার টাকা ঘোষণা ও চা শ্রমিকদের দৈনিক নগদ মজুরি ৬ শত টাকা ঘোষণার আহ্বান জানান।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *