অসহযোগ আন্দোলনে অর্ধদিবসে সংঘর্ষে নিহতের ৬ জন খবর পাওয়া গেছে

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক : বৈষম্যবিরোধী শিক্ষার্থীদের ঘোষিত অসহযোগ আন্দোলনে সারা দেশ এখন উত্তাল। ক্ষমতাসীন দল আওয়ামী লীগ নেতা কর্মীদের সঙ্গে দেশের বিভিন্ন জায়গায় সংঘর্ষ হয়েছে আন্দোলনকারীদের। এতে এক দুপুরে এখন পর্যন্ত সারা দেশে ৬ জন নিহতের খবর পাওয়া গেছে।

এর মধ্যে অসহযোগ আন্দোলনে মুন্সিগঞ্জে ২ জন নিহত হয়েছেন। বগুড়ায় গুলিতে দুজন, রংপুরে নিহত হয়েছেন ১ জন ও মাগুরায় নিহত হয়েছেন একজন। এর বাইরে রাজধানী ঢাকায় বিভিন্ন জায়গায় আন্দোলন কারীদের সঙ্গে সংঘর্ষে গুলির ঘটনা ঘটেছে। যাতে আহত হয়ে বেশ কয়েকজন হাসপাতালে ভর্তি আছেন।

রাজধানীর মিরপুর ১০ নম্বর এলাকায় আওয়ামী লীগের সমাবেশ থেকে আন্দোলনকারীদের ওপর ব্যাপক গোলাগুলি করা হয়েছে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। গোলাগুলির ঘটনায় ১০ আন্দোলনকারী গুলিবিদ্ধ হওয়ার কথা জানা গেছে। আহতরা ইসলামি ব্যাংক হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

মাগুরায় পুলিশ ও আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষে জেলা ছাত্রদলের জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক মেহেদী হাসান (রাব্বি) নিহত হয়েছেন। এদিকে মুন্সিগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচি চলাকালে শিক্ষার্থীদের সঙ্গে আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগসহ নেতা–কর্মীদের সংঘর্ষে দুজন গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন। এছাড়াও আহত হয়েছেন অর্ধশতাধিক।

বগুড়ার দুপচাচিয়ায় থানায় হামলা করার সময় গুলিতে অজ্ঞাত পরিচয় একজন নিহত হয়েছেন। একই জেলায় গুলিতে মনিরুল ইসলাম নামে আরও একজন নিহত হয়েছেন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *