সিলেটে কারফিউ শিথিলের সময় একই-গ্রেফতার 

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক :সিলেটে কারফিউ শিথিলের সময় নির্ধারণ করা হয়েছে। শনিবার (৩ আগস্ট) মতো রেবাবারও (৪ আগস্ট) কারফিউ ১৬ ঘণ্টা শিথিল করা হয়েছে।

বুধবার সন্ধ্যায় সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) মিডিয়া অফিসার অতিরিক্ত উপ-কমিশনার মোহাম্মদ সাইফুল ইসলাম এ বিষয়টি জানান। এ দিকে সিলেটে পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষ হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় সিলেটে মোট ১১টি মামলা দায়ের করা হয়। এসব মামলার এজাহারে প্রায় আড়াই শ’ জনের উল্লেখ করা হয়েছে। অজ্ঞাত আসামি করা হয়েছে ১৬ হাজার জনকে। এসব মামলায় নতুন করে গ্রেফতার হয়েছেন দুজন। 

সরকারি চাকরিতে নিয়োগের ক্ষেত্রে কোটা সংস্কার আন্দোলন ইস্যুতে রণক্ষেত্রে পরিণত হয়েছিল সিলেট।

গত ১৭, ১৮ ও ১৯ জুলাই পুলিশ এবং ছাত্রলীগের সঙ্গে আন্দোলনকারীদের দফায় দফায় সংঘর্ষ হয়। ২০ জুলাই থেকে সিলেটের পরিস্থিতি নিয়ন্ত্রণ করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বিভিন্ন বাহিনী।

সারা দেশের মতো সিলেটেও সেনা মোতায়েন ও কারফিউ জারি করা হয়। প্রথম দফায় ২০ জুলাই দুপুর ১২টা পর্যন্ত কারফিউ জারি করা হয়। পরে থেকে ২ ঘণ্টা বিরতি দিয়ে দুপুর ২টা থেকে দ্বিতীয় দফায় কারফিউ জারি করা হয়।

তারপর থেকে প্রতিদিন ৮ ঘণ্টা করে সিলেটে শিথিল করা হয় কারফিউ। আর গেল রবিবার থেকে ১৫ ঘণ্টা করে কারফিউ শিথিল করা হয় সিলেটে। আগামী ১ আগস্ট থেকে নতুন করে ১৬ ঘন্টা শিথিল হয়।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *