সিলেট সদর উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ কার্যালয়ে হামলা: নিন্দা ও প্রতিবাদ

গত ১৯ জুলাই (শুক্রবার) শহরতলীর টুকেরবাজার এলাকায় হামলা, ভাংচুর ও লুটপাট চালায় একদল দুর্বিত্ত। সিলেট মহানগরীর ৩৮ নং ওয়ার্ডের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) সংলগ্ন কুমারগাঁও বাস স্ট্যান্ড এলাকায় সম্প্রতি ঘটে যাওয়া কোটা আন্দোলনকে কেন্দ্র করে বিকেল ৪ টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত কুমারগাঁওস্থ সিলেট সদর উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, পিডিবি বিদ্যুৎ কেন্দ্র ও কৃষি অধিদপ্তর (চিত্রডিসি) কুমারগাঁও আঞ্চলিক অফিস সহ পাশর্^বর্তী ব্যবসা প্রতিষ্ঠানে তিন ঘন্টাব্যাপি একদল দুর্বিত্ত দফায় দফায় হামলা, ভাংচুর ও লুটপাট চালায়। একই সাথে তারা সদর উপজেলা যুবলীগের অফিসে থাকা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ছবি ছিড়ে ফেলে। যুবলীগ অফিস সহ পাশর্^বর্তী ব্যবসা প্রতিষ্ঠানেও হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগ করে চেয়ার, টেবিল, ফ্রীজ, ল্যাপটপ, বিদ্যুতের মিটার, যুবলীগ অফিসের সাইনবোর্ড ও ক্যাশ টেবিল সহ সবকিছু লুট করে নিয়ে যায়। এ ঘটনার পর ক্ষতিগ্রস্থ যুবলীগ অফিস ও ব্যবসা প্রতিষ্ঠান পরিদর্শন করেন সিলেট সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নিজাম উদ্দিন ও সাধারণ সম্পাদক হীরন মিয়া। এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগ, যুবলীগ সহ অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, মুক্তিযোদ্ধা যুব কমান্ড, আওয়ামী লীগ, যুবলীগ, মুক্তিযুদ্ধ মঞ্চ, বিশ^নেত্রী শেখ হাসিনা পরিষদ, বাংলাদেশ বঙ্গবন্ধু দুস্থ ও প্রতিবন্ধী উন্নয়ন পরিষদের নেতৃবৃন্দ। তারা এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও প্রকৃত দোষীদের খোঁজে বের করে আইনের আওতায় এনে শাস্তির জোর দাবি জানান।
এ ব্যাপারে সিলেট সদর উপজেলা যুবলীগ কার্যালয়ের প্রতিষ্ঠাতা, সাবেক সিলেট জেলা যুবলীগ নেতা ও মুক্তিযোদ্ধা যুব কমান্ড সিলেট জেলার ৩ বারের সভাপতি মো. জিল্লুর রহমান বলেন, আওয়ামী লীগের দুঃসময় থেকে অনেক কষ্ট করে বিভিন্ন দুর্যোগের মাঝেও সিলেট সদর উপজেলা যুবলীগ কার্যালয়কে ঠিকিয়ে রেখিছি। এবার আর তা পারা সম্ভব হয়নি। তারা শুধু যুবলীগ কার্যালয়ে হামলা চালায়নি। তারা আমার অনেক কষ্টে গড়া স্বপ্নকেও ভেঙ্গে দিয়েছে এক নিমিষে। যুবলীগ অফিস ছাড়াও তারা আমার ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, লুটপাট ও অগ্নিসংযোগ চালায়। আমার ব্যক্তিগত ব্যবসা প্রতিষ্ঠানের কয়েক লক্ষ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। আমি এই ঘটনার ন্যায় বিচারের জোর দাবি জানাচ্ছি।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *