সিলেটের প্রবীণ হোমিও চিকিৎসক বীরেন্দ্র চন্দ্র দেব আর নেই, বিভিন্ন মহলের শোক

বাংলাদেশ হোমিওপ্যাথিক পরিষদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও সিলেট জেলা শাখার সভাপতি ডা. বীরেন্দ্র চন্দ্র দেব আর নেই। তিনি গত সোমবার (১৫ জুলাই) বিকেল পৌনে ৫টায় নগরের সিলেট নগরের বালুচরস্থ নিজ বাসায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর। তিনি এক ছেলে, দুই মেয়ে, আত্মীয়-স্বজন, ছাত্রসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
এদিন রাত ৮টার দিকে চালিবন্দর মহাশ্মশানঘাটে তাঁর শেষকৃত্যানুষ্ঠান সম্পন্ন হয়।
ডা. বীরেন্দ্র চন্দ্র দেব কমিউনিস্ট পার্টি সিলেট জেলার সদস্য হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন।
সিলেটের প্রবীণ এই চিকিৎসকের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন- কমিউনিস্ট পার্টি সিলেট জেলা শাখা, বাংলাদেশ হোমিওপ্যাথিক পরিষদ কেন্দ্রীয় কমিটি, বাংলাদেশ হোমিওপ্যাথিক পরিষদ সিলেট জেলা শাখা, বাসদ সিলেট জেলা কমিটি, যুব ইউনিয়ন সিলেট, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সিলেট জেলা শাখা, উদিচী শিল্পী গোষ্ঠী, খেলাঘর সিলেট ও হবিগঞ্জ সমিতি সিলেটের দায়িত্বশীল নেতৃবৃন্দসহ অনেকে।
এসব সংগঠনের নেতৃবৃন্দ শোকবার্তায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করে  বলেন, ‘ ডা. বীরেন্দ্র চন্দ্র দেবের মৃত্যু সিলেটের হোমিও অঙ্গনের জন্য এক অপূরণীয় ক্ষতি। তিনি সিলেটের হোমিও চিকিৎসা, রাজনীতি, সমাজ, সাহিত্য ও সংস্কৃতি অঙ্গনে পরিচিত মুখ ছিলেন। আমরা শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই এবং ডা. বীরেন্দ্র চন্দ্র দেবের আত্মার শান্তি কামনা করি।’
উল্লেখ্য, ডা. বীরেন্দ্র চন্দ্র দেব সিলেট নগরীর মির্জাজাঙ্গালস্থ বিবেকানন্দ হোমিও হলের স্বত্ত্বাধিকারী ও প্রতিষ্ঠাতা দেব স্মৃতি হোমিও দাতব্য চিকিৎসালয়। এছাড়াও তিনি হোমিওপ্যাথি গবেষণা ও উন্নয়ন প্রকল্প সিলেটের পরিচালক ছিলেন।
কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *