এপেক্স অ্যাস্ট্রো-অলিম্পিয়াড সিলেট বিভাগের প্রাথমিক বাছাই পর্ব অনুষ্ঠিত

বাংলাদেশ অ্যাস্ট্রোনমিক্যাল এসোসিয়েশনের উদ্যোগে দেশব্যাপী আয়োজিত ১৯ তম এপেক্স অ্যাস্ট্রো-অলিম্পিয়াড সিলেট বিভাগের প্রাথমিক বাছাই পর্ব শনিবার (৬ জুলাই) মেট্রোপলিটন ইউনিভার্সিটি সিলেটে অনুষ্ঠিত হয়েছে।
সিলেট বিভাগের বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষার্থীরা বাছাই পর্বে অংশগ্রহণ করে। এর মধ্যে সিনিয়র গ্রুপে ২০ জন ও জুনিয়র গ্রুপে ২০ জনকে নির্বাচিত করা হয়।
মো. কালাম জুবায়ের নিশাদ এর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেট্রোপলিটন ইউনিভার্সিটি সিলেট এর ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ জহিরুল হক।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ড. মো. জামাল উদ্দিন, মাহফুজুল হাসান, বাংলাদেশ অ্যাস্ট্রোনমিক্যাল এসোসিয়েশন চেয়ারম্যান মশহুরুল আমিন, প্রফেসর (অব:) বিজিত কুমার ভট্টাচার্য্য প্রমুখ।
জাতীয় সংগীত ও পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠান শুরু করা হয়। অনুষ্ঠানে জ্যোতির্বিজ্ঞান বিষয়ক আলোচনা করেন প্রফেসর (অব:) বিজিত কুমার। পরিবেশ বিষয়ক আলোচনা করেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন সিলেট শাখার সাধারণ সম্পাদক আব্দুল করিম কিম। পরে এপেক্স অ্যাস্ট্রো-অলিম্পিয়াড এর সিলেট বিভাগের প্রাথমিক বাছাই পর্বে নির্বাচিতদের সার্টিফিকেট ও মেডেল প্রদান করা হয়। সবেশেষে মেট্রোপলিটন ইউনিভার্সিটি সিলেট এর শিক্ষার্থীদের আয়োজনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিজ্ঞপ্তি

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *