বন্যা-জলাবদ্ধতার কবল থেকে জনজীবন রক্ষায় কার্যকর পদক্ষেপ গ্রহণ করুন: বাসদ

বন্যা-জলাবদ্ধতায় দুর্ভোগ-ভোগান্তির শিকার শ্রমজীবী মানুষের মধ্যে বাসদ সিলেট জেলা শাখার উদ্যোগে ত্রাণ বিতরণ কর্মসূচি অব্যাহত রয়েছে। অদ্য ২জুলাই মঙ্গলবার বিকাল ৪টায় টুকেরবাজারের নয়াবাজার এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ কালে

সিলেট জেলা বাসদ আহ্বায়ক আবু জাফর এর সভাপতিত্বে ও জেলা শাখার সদস্য সচিব প্রণব জ্যোতি পাল এর সঞ্চালনায়  অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন মনজুর আহমদ, নুরুল আহমদ, আনোয়ার হোসেন, ধানাই মিয়া, জয়নাল আহমদ, আনোয়ার হোসেন কুটি, হৃদয় আহমদ, সুমন আহমদ, ইব্রাহিম হোসেন প্রমূখ।

ত্রাণ বিতরণ কালে নেতৃবৃন্দ বলেন,সুরমা-কুশিয়ারা নদী পরিকল্পিত খনন না করার ফলে জলাবদ্ধতা বাড়ছে এবং বন্যা সমস্যা দীর্ঘস্হায়ী রুপ নিচ্ছে ।

বক্তারা বলেন,বিগত বছরগুলোতে সিলেট নগরীতে জলাবদ্ধতা নিরসনে শত শত কোটি টাকা বরাদ্দ হলেও তেমন কোন কার্যকর পদক্ষেপ গ্রহণ করা হয়নি। অপরিকল্পিত উন্নয়নের খেসারত দিচ্ছে সাধারণ মানুষ।

বক্তারা অবিলম্বে সিলেট অঞ্চলের নদীগুলো পরিকল্পিত ড্রেজিং করা, অপরিকল্পিত নগরায়ন-উন্নয়ন বন্ধ,নদী-খাল-জলাশয় দখল-ভরাট সহ প্রকৃতি বিনাসী সকল কর্মকান্ড বন্ধ এবং  বন্যা সমস্যার ও জলাবদ্ধতার স্হায়ী  সমাধানে কার্যকর পদক্ষেপ গ্রহন ও বন্যায় ক্ষতিগ্রস্তদের দ্রুত পুনর্বাসনের  আহ্বান জানান।

বক্তারা পীরপুর-গরিপুর-শেখপাড়া গ্রামকে নদী ভাঙ্গনের কবল থেকে রক্ষায় কার্যকর পদক্ষেপ গ্রহণ করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *