সাইক্লোনের ঈদ পুনর্মিলনী লেখকদেরকে ঐতিহ্যচর্চা, আশা ও বিশ্বাস নিয়ে এগিয়ে যেতে হবে

মুসলমানদের জীবনে কোরবানি একটি ঐতিহ্য-সংস্কৃতির পরিচয়, এর মাধ্যমে ফুটে ওঠে ঈদুল আযহার তাৎপর্য। মুসলিম উম্মাহকে কোরবানির বিধান যথাযথভাবে পালন করে আল্লাহর সন্তুষ্টি অর্জন করতে হবে। বিশেষ করে  লেখকদেরকে তাদের লেখায় ঐতিহ্যচর্চা, আশা ও বিশ্বাস নিয়ে এগিয়ে যেতে হবে।

সাইক্লোন কেন্দ্রীয় সংসদের ২৮৬তম সাহিত্য আসরে ঈদ পুনর্মিলনীতে বক্তারা একথা বলেন। গত সোমবার (২৪জুন) সন্ধ্যায় নগরীর দরগা গেইটস্থ কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সাহিত্য আসর হলে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন কবি ও শিক্ষাবিদ সেনুয়ারা আক্তার চিনু এবং সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ গবেষক আমাদের প্রতিদিন সম্পাদক আনোয়ার শাহজাহান ও সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানব জমিনের কুটনৈতিক রিপোর্টার মিজানুর রহমান ।

সাইক্লোনের সাহিত্য সম্পাদক তাসলিমা খানম বীথির পরিচালনায় সভায় নির্ধারিত আলোচক হিসেবে বক্তব্য রাখেন কবি ছয়ফুল আলম পারুল, কবি ও সাহিত্য সমালোচক মামুন সুলতান, কবি প্রভাষক ইসরাক জাহান জেলী। অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন, সাংবাদিক গল্পকার সেলিম আউয়াল, কবি মো: আমিনুল ইসলাম, কবি ইছমত হানিফা চৌধুরী, কবি সরওয়ার ফারুকী, কবি মাহফুজ জোহা এবং স্বাগত বক্তব্য রাখেন সাইক্লোনের সাবেক সভাপতি ভ্রমণকাহিনি লেখক মোয়াজ আফসার।

কবি ওমর ফারুখের কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া সাহিত্য আসরে লেখাপাঠে অংশ নেন, কলামিস্ট বেলাল আহমদ চৌধুরী, কবি কানিজ আমেনা কুদ্দুস, কবি কামাল আহমদ, ছড়াকার মাজাহারুল ইসলাম মেনন, চিত্রশিল্পী কবির আশরাফ, ছড়াকার শিব্বির আহমদ, গীতিকবি কুবাদ বখত চৌধুরী রুবেল প্রমুখ।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *