দুঃশাসনের বিরুদ্ধে লড়াইয়ে জাহেদুল হক মিলু’র সংগ্রাম পথ দেখাবে: বাসদ

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ এর কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সাবেক সভাপতি ও চারণ সাংস্কৃতিক কেন্দ্রের সাবেক সভাপতি প্রয়াত কমরেড জাহেদুল হক মিলু’র ৬ষ্ট মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ ১৩ জুন বৃহস্পতিবার বিকাল সাড়ে পাঁচটায় আম্বরখানাস্থ দলীয় কার্যালয়ে বাসদ সিলেট জেলা শাখার উদ্যোগে স্মরণসভা অনুষ্ঠিত হয়।

বাসদ সিলেট জেলা শাখার আহ্বায়ক আবু জাফর এর সভাপতিত্বে স্মরণসভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন জেলা বাসদ সদস্য রুমন বিশ্বাস, শ্রমিক ফ্রন্ট এর শহীদ মিয়া, মনজুর আহমদ, জুয়েল আহমদ, জাহেদ আহমদ, সোহেল আহমদ প্রমূখ।

স্মরণসভায় বক্তারা বলেন, এদেশের বিপ্লবী আন্দোলনে এক উজ্জ্বল নক্ষত্র কমরেড জাহেদুল হক মিলু। কমরেড মিলু ছিলেন আমৃত্যু বিপ্লবী। দলের প্রতিষ্ঠালগ্ন থেকে যুক্ত থেকে সারা দেশে মেহনতি মানুষের সংগ্রামকে বিকশিত করতে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। দল ও বিপ্লবের স্বার্থই তার কাছে ছিল সর্বাগ্রে। রাজনৈতিক সংগ্রাম করতে গিয়ে নানা সময়ে শাসকদের নানা আক্রমণ, নির্যাতন-নিপীড়ন তিনি হাসিমুখে বরণ করেছেন। নিজেকে প্রতি মুহুর্তে একজন সমাজ পরিবর্তনের সৈনিক হিসেবে গড়ে তোলার সংগ্রাম করেছেন। জীবনের শেষ দিন পর্যন্ত তিনি এই লড়াইয়ে ছিলেন অবিচল।

বক্তারা বলেন,আজ যখন আমরা কমরেড জাহেদুল হক মিলু’র স্মরণসভা করছি; তখন দেশ এক ক্রান্তিকাল অতিক্রম করছে। পুঁজিবাদী শোষণ, ভোগবাদের সমাজ মানসিকতা ও সাম্রাজ্যবাদী লুণ্ঠন, দুর্নীতি-লুটপাট এবং ক্ষমতাসীনদের ফ্যাসিবাদী আক্রমণ যেমন জনজীবনকে দুর্দশায় নিপতিত করেছে তার চেয়েও ভয়ংকর আক্রমণ নেমেছে মানুষের গণতান্ত্রিক অধিকার ও নৈতিক মূল্যবোধের উপর। এই অসহনীয় অবস্থা থেকে মানুষের মুক্তির লড়াইয়ে কমরেড জাহেদুল হক মিলুর  সংগ্রাম আমাদেরকে পথ দেখাবে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *