বিশ্ববাংলা সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের উদ্যোগে কবি নজরুলের ১২৫ তম জন্মজয়ন্তী উদযাপন

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৫ তম জন্মজয়ন্তী উপলক্ষ্যে শনিবার (৮ জুন) রাতে কেমুসাস সাহিত্য আসর কক্ষে বিশ্ববাংলা সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের উদ্যোগে কবিতা, গান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
কবি রাহনামা শাব্বীর চৌধুরী মনির সভাপতিত্বে ও দেওয়ান গাজী আব্দুল কুদ্দুছ শমশাদের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রিন্স সদরুজ্জামান চৌধুরী।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাচিক শিল্পী কবি সালেহ আহমদ খসরু, সূদূর ভারতের করিমগঞ্জ থেকে আগত কবি ও সাহিত্যিক কমরুজ্জামান চৌধুরী, কথাসাহিত্যিক হাবিব আহমদ দত্ত চৌধুরী। শুভেচ্ছা বক্তব্য রাখেন বিশ্ববাংলা সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রওশন আরা বাঁশী খুৎহৈবম।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন বিশিষ্ট গল্পকার সেলিম আউয়াল, কবি এখলাছুর রহমান, বিশ্ববাংলা সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের সহ সভাপতি ইশরাক জাহান জেলি, কবি ছয়ফুল আলম পারুল, মোস্তাক আহমেদ চৌধুরী, সন্তোষ রঞ্জন পাল, মাছুমা টফি একা, সুয়েজ হোসেন, কামাল আহমদ, শহিদুল ইসলাম লিটন, পৃত্থিষ চক্রবর্তী, চন্দ্র শেখর, ছাদির হোসেন, আব্দুর রহমান হীরা, এনএ আশালতা, নুরুল হক, আলী আকবর রাসেল, শিব্বির আহমদ, নাজিয়া আক্তার, শহিদ আহমদ চৌধুরী, দীপ্ত বৈষ্ণব, আব্দুল আজাদ চৌধুরী, নাহিদা আক্তার  প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত করেন কবি ছয়ফুল আলম পারুল। অনুষ্ঠান শেষে এবং পরবর্তীতে সূদূর ভারতের করিমগঞ্জ থেকে আগত কবি ও সাহিত্যিক কমরুজ্জামান চৌধুরীর হাতে সম্মাননা স্মারক তুলে দেয়া হয়। বিজ্ঞপ্তি

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *