শিক্ষক ছাড়া উন্নত সমাজ ও উজ্জ্বল জীবন কল্পনাতীত: নাসরিন আক্তার

সিলেট সদর উপজেলা ইউএনও নাসরিন আক্তার বলেছেন, শিক্ষকতা একটি মহান, সম্মানজনক ও আদর্শ পেশা। এ পেশার ‘মহান’ অর্থে এটাই বোঝানো হয় যে, একজন শিক্ষক প্রতিনিয়ত অকৃপণভাবে শিক্ষার্থীদের সুশিক্ষায় শিক্ষিত করে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে সচেষ্ট থাকেন। শিক্ষকরা সমাজ সংস্কার, অশিক্ষার প্রভাব দূরীকরণ, জনসচেতনতা তৈরি ইত্যাকার বহুবিধ ক্ষেত্রে কল্যাণমুখী কাজ করে থাকেন।
তিনি আরো বলেন, শিক্ষকরা হচ্ছেন মানুষ গড়ার কারিগর। শিক্ষক ছাড়া উন্নত সমাজ ও উজ্জ্বল জীবন কল্পনাতীত। তাঁদের শিক্ষার আলো যেমনি শিক্ষার্থীদের সামনের পথচলাকে সুদৃঢ় করে, তেমনি তাদের স্নেহ, মমতা, ভালোবাসা শিক্ষার্থীদের অনুপ্রাণিত করে।
তিনি বৃহস্পতিবার (৫ অক্টোবর) সকালে হযরত শাহপরাণ (র:) উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে বিশ্ব শিক্ষক দিবস-২০২৩ উপলক্ষে আয়োজিত র‌্যালি ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি এডভোকেট রঞ্চন চন্দ্র ঘোষ এর সভাপতিত্বে ও মো. লুৎফুর রহমানের পরিচালনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন মাধ্যমিক শিক্ষা অফিসার অভিজিৎ কুমার পাল।
অনুষ্ঠানে শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো. আব্দুল মজিদ। স্বাগত বক্তব্য রাখেন সিনিয়র শিক্ষক ফিরোজ সুলতানা।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. খছরুজ্জামান তাপাদার, সহকারী প্রধান শিক্ষক মাহবুবুল আলম, ৩৩নং ওয়ার্ডের কাউন্সিলর দেলোয়ার হোসেন নাদিম, ৩৩নং ওয়ার্ডের কাউন্সিলর জয়নাল আবেদীন, খাদিমপাড়া ইউনিয়নের চেয়ারম্যান বদরুল ইসলাম আজাদ, একাডেমিক সুপারভাইজার শিরিন আক্তার, ৩১, ৩২ ও ৩৩নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর সাজেদা সুলতানা, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য সাব্বির আহমদ, সিনিয়র শিক্ষক মো. সিদ্দিকুর রহমান, জোয়াদ খান, স্বপন চন্দ্র নাথ, আব্দুল মান্নান।
শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন ৯ম শ্রেণির শিক্ষার্থী সুরাইয়া আক্তার সোনিয়া, ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী মাহমুদুর রহমান প্রমুখ। বিজ্ঞপ্তি

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *