‘একটা বিশ্বকাপ জিতেছি, কোনো ভয় নেই’

স্পোর্টস ডেস্ক : ২০২০ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী বাংলাদেশ দলের সদস্য তানজিম হাসান সাকিব এবারই প্রথম খেলতে গেলেন বড়দের বিশ্বকাপে। এ নিয়ে রোমাঞ্চিত তানজিম।

এই পেসার যাওয়ার আগে বলে গেলেন, তাকে সাহস জোগাচ্ছে যুব বিশ্বকাপ জয়। বুধবার বিমানবন্দরে সাংবাদিকদের তানজিম বলেন, ‘অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জেতাটা ছিল অবশ্যই স্বপ্নের মতো। আর এখন বড়দের সঙ্গে যাচ্ছি। ভালো খেলার চেষ্টা করব ইনশাআল্লাহ। ওই জয় আমাকে অনেক অনুপ্রাণিত করে। কারণ একটা বিশ্বকাপ জিতেছি।
তাই আমার মধ্যে কোনো ধরনের ভয় কাজ করে না। মানসিকভাবে অনেক শক্তিশালী আছি।’

ভারতের বিপক্ষে এশিয়া কাপের ম্যাচে ভালো করার পর কী ভাবছিলেন তরুণ এই পেসার? তানজিম বলেন, ‘যখন আমি ভারতের সঙ্গে ভালো খেলি তখন আমার একটাই পরিকল্পনা ছিল পরবর্তী যেসব খেলা আসবে, শুধু ভালো খেলে যাব। যেখানে সুযোগ পাব, আমি ওখানেই ভালো খেলব।

তারা যখন আমাকে বিশ্বকাপের জন্য বাছাই করলেন, আমি মনে করি আমার জন্য এটা সুবর্ণ সুযোগ ভালো করার জন্য বা দেশকে ভালো কিছু দেওয়ার জন্য। চেষ্টা করব যাতে আমি দেশকে সর্বোচ্চটা দিতে পারি। শতভাগ চেষ্টা করে যাব। আল্লাহ আমার সঙ্গে থাকবে ইনশাআল্লাহ।’

বিশ্বকাপ দলে সুযোগ পাওয়ায় তানজিমের মতো খুশি হয়েছেন তার বাবা-মাও। তানজিম বলেন, ‘এটা অসাধারণ একটা অনুভ‚তি।

যখন আমি আমার আব্বু-আম্মুকে বলছিলাম, উনারাও খুবই খুশি হয়েছেন। আমি নিজেও অনেক খুশি। বিশ্বকাপে পৃথিবীর বড় ক্রিকেটাররা খেলেন। আমি চেষ্টা করব আমার সর্বোচ্চটা দিয়ে খেলার জন্য। আর শেখার চেষ্টা করব ইনশাআল্লাহ।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *