শ্রমিকদের কাছের বন্ধু ছিলেন পল্লীবন্ধু এরশাদ

জাতীয় শ্রমিক পার্টির কেন্দ্রীয় সভাপতি মো. সাখাওয়াত হোসেন বলেছেন- এরশাদের ৯ বছরের শাসনে শ্রমিকরা তাদের অধিকার ফিরে পেয়েছিলো। শ্রমিকবান্ধব রাস্ট্রনায়ক হিসেবে পরিচিত ছিলেন এরশাদ। কাছের বন্ধু হিসেবে পরিচিত ছিলেন। তিনি বলেন- দেশের শ্রমিকরা আজ অবহেলিত। শ্রমিকদের ঐক্যবদ্ধ জাগরনের মাধ্যমে ন্যায্য অধিকার ফিরে পেতে সবাইকে একযোগে কাজ করার আহবান জানান তিনি। তিনি শুক্রবার বিকেলে সিলেটের দাসপাড়া এলাকার একটি হলে সিলেট জেলা জাতীয় শ্রমিক পার্টির মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। এ সময় তিনি ঘোষনা দেন খুব শিগগিরই জাতীয় শ্রমিক পার্টির উদ্যোগে সিলেটে শ্রমিক মহাসমাবেশের আয়োজন করা হবে। এতে দলীয় কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকবেন।
প্রধান বক্তার বক্তব্যে জাতীয়পার্টির কেন্দ্রীয় সম্মেলন প্রস্তুতি কমিটির সিলেট বিভাগীয় মুখপাত্র ও সিলেট-৪ আসনের মনোনয়ন প্রত্যাশী মুজিবুর রহমান ডালিম বলেন- শ্রমিকদের উন্নয়ন ছাড়া দেশের উন্নয়ন সম্ভব নয়। এ কথা বিশ্বাস করে সাবেক রাস্ট্রপতি এরশাদ দেশের শ্রমিকদের জন্য কাজ করে গেছেন। এখন তার রেখে যাওয়া আদর্শ ও স্বপ্ন বাস্তবায়নে আমরা সর্বত্র শ্রমিকদের ভাগ্য উন্নয়নে কাজ করে যাবো। তিনি বলেন- সিলেট-৪ আসনে নানা কারনে লাখ লাখ শ্রমিক বেকার। জাতীয়পার্টি এ আসনে নির্বাচিত হলে শ্রমিকদের উন্নয়নে সবচেয়ে বেশি কাজ করবে।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন- সিলেট জেলা ত্রিহুইলার মিশুক টমটম শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. আব্দুল কুদ্দুস ও পরিচালনা করেন সংগঠনের সাধারন সম্পাদক মো. শাহীন আলম। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জাতীয়পার্টির সম্মেলন প্রস্তুতির কমিটির কেন্দ্রীয় নেতা এডভোকেট সালেহ আহমদ, জাতীয় শ্রমিকপার্টির কেন্দ্রীয় যুগ্ন সম্পাদক মো. জসিম উদ্দিন, দীন মো. দিলু, আইন বিষয়ক সম্পাদক আব্দাল হোসেন আফজল, জাতীয়পার্টির সম্মেলন প্রস্তুতি কমিটির সিলেট বিভাগীয় কমিটির সদস্য সেলিম আহমদ। এছাড়া বক্তব্য রাখেন- কানাইঘাট উপজেলা জাতীয় শ্রমিক পার্টির সাবেক সভাপতি কিবরিয়া আহমদ, সিলেট জেলা ত্রিহুইলার মিশুক টমটম শ্রমিক ইউনিয়নের কোষাধ্যক্ষ আব্দুল আজিজ ও জৈন্তাপুর ত্রিহুইলার মিশুক টমটম শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক মো. আব্দুর রব।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *