সাম্প্রদায়িক গোষ্ঠী দেশের সর্বত্রঘাপটি মেরে বসে আছে: লোকমান আহমদ

সিলেটের প্রবীণ রাজনীতিবিদ ও জাসদ সিলেট জেলা সভাপতি লোকমান আহমদ বলেছেন, মহান স্বাধীনতার ৫২ বছরপরও গোটা দেশে ধর্মান্ধ শক্তির প্রকাশ্য আস্ফালন অবলোকন করা হচ্ছে। সব চাইতে পরিতাপের বিষয় আওয়ামীলীগের সাথেও এই শক্তিটি মিশে গেছে। যার বহি;প্রকাশ ঘটলো যুদ্ধাপরাধের দায়ে দণ্ডিত অপরাধী সাঈদী রাজাকারের মৃত্যুর পর। সাঈদী মৃত্যু পরবর্তী ছাত্রলীগ করে তাঁদের মধ্যেও ৭০ জনকে পাওয়া গেছে, যাঁরা সাঈদীর পক্ষে সমব্যথী হয়েছেন। এর থেকে প্রমাণ হয়, বাংলাদেশের সমাজ-রাষ্ট্রে সর্বত্র ধর্মান্ধতার জায়গা নিবিড় হচ্ছে, গাঢ় হচ্ছে।
তিনি সোমবার (২১ আগষ্ট) বিকালে সিলেট কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণে সম্মিলিত সামাজিক আন্দোলন আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।
সংগঠনের জেলা কমিটির অন্যতম সদস্য কমরেড হিমাংশু মিত্রের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সন্দিপন শুভ এর পরিচালনায় সভায় লোকমান আহমদ আরো বলেন, আজ এই মৌলবাদী চক্র প্রগতিশীল লেখক ও গোবিন্দঞ্জ আবদুল হক স্মৃতি কলেজের সহকারী অধ্যাপক জান্নাত আরা খান পান্নাকে হত্যার হুমকী দিয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের একটি পোস্টকে কেন্দ্র করে মৌলবাদী চক্রের প্রকাশ্য হুমকীর ঘটনা যথেষ্ট উদ্বেগ ও আশংকার। বক্তারা বলেন, একদিকে বাঙ্গালী জাতীর শোকের মাস হচ্ছে আগষ্ট। সেই মাসেই বাঙ্গালী জাতীর স্তপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে পরিবারসহ হত্যা করা হয়। এই হত্যাতাণ্ডের মূল কারণ ছিল, অসাম্প্রদায়িক বাংলাদেশকে ঝুঁকিপূর্ণ সাম্প্রদায়িক রাষ্ট্রের দিকে ঠেলে দেওয়া। বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর সেই পথ ধরেই হেঁটে চলে বাংলাদেশ। এরই ধারাবহিকতায় সাম্প্রদায়িক জঙ্গি গোষ্ঠী রাষ্ট্র যন্ত্রের ভিতরে ও বাহিরে ঘাপটি মেরে বসে আছে। আজ প্রকাশ্যে একজন লেখককে হত্যা ঘটনার পরও আইনশৃঙ্খলা বাহিনী এগিয়ে আসছে না।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বাসদ সিলেট জেলা সমন্বয়ক কমরেড আবু জাফর, জাসদ সিলেট মহানগর সভাপতি গিয়াস আহমেদ, কবি এ কে শেরাম, জাতীয় শ্রমিকলীগ সিলেট জেলা সম্পাদক শামীম রশীদ চৌধুরী, সিপিবি জেলা সম্পাদক খায়রুল হাছান, জেলা জাসদের সাধারণসম্পাদক কে এ কিবরিয়া চৌধুরী, প্রামাণ্য চিত্র নির্মাতা নিরঞ্জন দে যাদু, বঙ্গবন্ধু ফাউণ্ডেশনের ডা. রনজিত কুমার রায়, বদরুন্নাহার হক, বিশ্ব কবি মঞ্চের ডা. শামসুন নূর মানব, হৃদবন্ধন সভাপতি হিমাংশু রায় হিমেল সভাপতি, গ্রাসরুটস এর রুনা বেগম, জেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক শামসুন নাহার মিনু, সম্মিলিত সামাজিক আন্দোলন জেলা কমিটির সদস্য  রসময় ভট্টাচার্য, সিনিয়র সদস্য  উদয়ন দাশ পুরকায়স্থ, বঙ্গবন্ধু ফাউণ্ডেশন মহানগর সহ সভাপতি আলী আক্তারুজ্জামান বাবুল, মো. আব্দুল কাদির চৌধুরী, সংগঠক শাপলা শালুক, মো. মঈনুল হক, এনামুল হক তিনু, জাসদের নাজমুল হাসান, আরিফ কামাল লালন, সাংবাদিক হৃষি কেশ রায় শংকর, নাট্যকার বাবুল আহমেদ, হেলাল আহমেদ, শাহিনুর রহমান, মো. আবুল খায়ের, নিপুনরিছিল, রিপন আহমেদ, তপন দাশ ও নীল মনি প্রমুখ। বিজ্ঞপ্তি
কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *