জহির তাহির মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ে শোক দিবস পালন

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (১৫ আগস্ট) সকালে জহির তাহির মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল বাছিত এর সভাপতিত্বে ও সহকারি শিক্ষক শারমিন জাহান এর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ২৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও বিদ্যালয়ের শিক্ষানুরাগী সদস্য মো. ছয়েফ খান। এসময় তিনি বলেন, যারা বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের হত্যা করেছিল, তাদের কয়েকজনের বিচার হয়েছে। আর এখনও যারা বাকী রয়েছে তাদের বিচারও এই বাংলার মাটিতে হবে। তাহলেই বঙ্গবন্ধুর আত্মা শান্তি পাবে। বঙ্গবন্ধু পাকিস্তানিদের শোষণ ও পরাধীনতা থেকে মুক্ত করে একটি স্বাধীন দেশ এনে দিয়েছেন। নতুন প্রজন্মের মধ্যে বঙ্গবন্ধুর নীতি আদর্শ ছড়িয়ে দিতে হবে।
তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অভাবনীয় অগ্রযাত্রায় সকলকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রতিষ্ঠাতা সদস্য আহমদ আফজল সিরাজ, সহকারি প্রধান শিক্ষক মো. আব্দুল কাইয়ুম, বিধান রঞ্জন ধর, সিনিয়র শিক্ষিকা শিপ্রা রানী রায়।
আলোচনা ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন সহকারি শিক্ষক প্রশান্ত কুমার পাল, মাছুম আহমদ, খালেদা আক্তার, দীপ্তা দে, বুশরা খানম, মোশারফ হোসেন, শাহিনুর বেগম।
আলোচনা সভায় বক্তব্য রাখেন বিদ্যালয়ের শিক্ষিকা ডালিয়া শাহানা, দিপংকর রায়, কনিকা দেব, কামরুন নাহার শাপলা, ৫ম শ্রেণীর শিক্ষার্থী ওয়ালিদুল হক তাহলিল, ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী আমিনা খাতুন।
বঙ্গবন্ধুর জীবনীর উপর বক্তৃতা প্রতিযোগিতায় ২ গ্রুপের মধ্যে বিজয়ী ৬ জনকে পুরস্কার প্রদান করা হয়। ১৯৭৫ সালের ১৫ই আগস্টের কালরাত্রীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ পরিবারবর্গের শাহাদত বরণকারীদের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত পরিচালনা করেন মো. আব্দুল কাইয়ুম। বিজ্ঞপ্তি

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *