আম্বরখানা বাজার ব্যবসায়ী কমিটির ত্রি-বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন

আম্বরখানা বাজার ব্যবসায়ী কমিটির ত্রি-বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন হয়েছে। এ উপলক্ষ্যে শুক্রবার রাতে (১৬ জুন) আম্বরখানাস্থ হোটেল ব্রিটানিয়ায় বাজার কমিটির এক সাধারণ সভা অনুষ্ঠিত হয়।
কমিটির বর্তমান সভাপতি কুতুবুর রহমান চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গুলজার আহমদ ও সিনিয়র সহ-সাধারণ সম্পাদক সোহেল মাহমুদের যৌথ পরিচালনায় প্রথম অধীবেশনের শুরুতেই পবিত্র কালামে পাঠ থেকে তেলাওয়াত করেন সুরমা মার্কেটের ব্যবসায়ী রিয়াজ আল মামুন।
সাধারণ সম্পাদকের বার্ষিক রিপোর্টে বিগত দিনের কমিটির যে সকল নেতৃবৃন্দ সাধারণ সদস্য ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ইন্তেকাল করেছেন তাহাদের নামে শোক প্রস্তাব পাঠ ও তাদের আত্মার মাগফিরাত কামনা করা হয়। বার্ষিক রিপোর্টে বিভিন্ন বিষয়ে তোলে ধরে বাজারের সমস্যা সমাধানে সকল ব্যবসায়ীকে এগিয়ে আসার আহবান জানানো হয়।
সাধারণ সদস্যদের মধ্যে বক্তব্য রাখেন হাজী সিরাজ উদ্দিন, রায়হান আহমদ, কামাল উদ্দিন, আব্দুল হাকিম, আব্দুল লতিফ। তারা বিভিন্ন বিষয়ে গঠন মূলক আলোচনা করেন। প্রথম অধীবেশনের শেষ পর্যায়ে বর্তমান সভাপতি সমাপনি বক্তব্যে বিগত দিনের কর্মকান্ড ও কমিটি পরিচালনায় সবার সহযোগিতার জন্য ব্যবসায়ী ও উপস্থিত অতিথিবৃন্দকে সাধারণ সভায় উপস্থিত হওয়ার জন্য এবং আগামী দিনের কমিটির সকল কর্মকান্ডে সহযোগিতার জন্য আহবান করে সকলকে অভিনন্দন জানিয়ে ৩ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটির নাম ঘোষনা করে প্রথম অধীবেশনের সমাপ্তি ঘোষনা করেন। আহবায়কবৃন্দরা হলেন, তোফাজ্জল হোসেন, সামছুল আলম সেলিম ও বদরুজ্জামান সেলিম।
দ্বিতীয় অধিবেশনের শুরুতে আহবায়ক কমিটির নেতৃবৃন্দ উপস্থিত সদস্যদের মতামতের ভিত্তিতে ৪ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষনা করেন। নির্বাচিত ৪ জন সদস্য হচ্ছেন কুতুবুর রহমান চৌধুরী (সভাপতি), মোঃ গুলজার আহমদ (সাধারণ সম্পাদক), জুনেদ আহমদ সাংগঠনিক সম্পাদক ও ইয়াহিয়া আহমদ (অর্থ-সম্পাদক)। নির্বাচিত সদস্য যথাশীঘ্রই কমিটির অন্যান্য নেতৃবৃন্দ এবং বাজারের মুরব্বিয়ানদের সাথে আলাপ আলোচনা করে যোগ্য ব্যবসীয়দের নিয়ে কমিটির পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করবেন। সাধারণ সভায় উপস্থিত প্রধান অতিথি সদর উপজেলা চেয়ারম্যান ও আম্বরখানা জামে মসজিদের নবনিযুক্ত মোতাওয়াল্লি আশফাক আহমদ তার বক্তব্যে আম্বরখানা এলাকাকে যানজট মুক্ত পরিষ্কার পরিচ্ছন্ন রাখার ব্যাপারে গুরুত্ব আরোপ করেন এবং আম্বরখানা পয়েন্টে দৃষ্টিকটু ঝুনঝুনি পয়েন্ট অপসারণের জোর দাবি জানান এবং অবিলম্বে একটি সুন্দর দৃষ্টিনন্দন ট্রাফিক পয়েন্ট নির্মাণের আহবান জানান। অপর অতিথি সিলেট সিটি কর্পোরেশনের ৪ নং ওয়ার্ড কাউন্সিলর ও কমিটির উপদেষ্টা রেজাউল হাসান (কয়েস লোদী) উপজেলা চেয়ারম্যাননের বক্তব্যকে সমর্থন জানিয়ে ঝুনঝুনি পয়েন্ট অপসারণ ও পরিকল্পিতভাবে ভাসমান হকার্সদের পূনঃবাসনের মাধ্যমে আম্বরখানা বাজারকে হকার্সমুক্ত করে এবং অপরিকল্পিত সিএনজি ষ্টেন্ড থেকে ব্যবসায়ী ও এলাকাবাসীকে শান্তিপূর্ণ চলাচলের জোর দাবি জানান। কয়েস লোদী বাজার কমিটির দাবির সাথে একমত পোষন করে অবিলম্বে আম্বরখানা এলাকায় একটি স্যানেটারী লেট্রিন স্থাপনের জন্য সিটি কর্পোরেশনের প্রতি জোর দাবি জানান।
সাধারণ সভায় অন্যান্য আলোচিত বিষয়ের মধ্যে আম্বরখানা পয়েন্টকে সুন্দর ও দৃষ্টিনন্দন করার লক্ষ্যে আধ্যাত্মিক ধারনার একটি সুন্দর পয়েন্ট নির্মাণ ও বাজার এলাকায় দীর্ঘদিনের দাবি একটি টয়লেট নির্মাণের জন্য সিলেট সিটি কর্পোরেশনের প্রতি জোর দাবি জানানো হয় এবং আম্বরখানা এলাকাকে অবৈধ বাইক ষ্টেন্ড ও সিএনজির ঝামেলা থেকে মুক্ত করার জন্য প্রশাসনের প্রতি আহবান জানিয়ে প্রস্তাব পাস করা হয়।
সাধারণ সভায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন সিনিয়র সহ- সভাপতি আব্দুল আজিজ, সহ-সভাপতি আইনুল মিয়া, দপ্তর সম্পাদক দেওয়ান রুশু চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আলী মিরাজ মোস্তাক, সহ-সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান, প্রচার সম্পাদক নান্টু চন্দন, ক্রীড়া সম্পাদক রাহেল আহমদ, সদস্য সিদ্দিকুর রহমান, এম সামছু মিয়া, শাহান আহমদ চৌধুরী, গোল্ডেন টাওয়ারের সভাপতি ইসমাইল হোসেন কয়েস, আলা উদ্দিন আহমদ, কমিটির সিনিয়র সদস্য বদরুজ্জামান সেলিম, খয়রুল কামরান, সামস সুপার মার্কেটের সেক্রেটারী কবির আহমদ, গোল্ডেন টাওয়ারের সাবেক সেক্রেটারী কামাল উদ্দিন, সেন্ট্রাল প্লাজার সেক্রেটারী সুরঞ্জিত রায়, সোলেমান আহমদ, অভিজিৎ দাস, শহীদ মিয়া, সোয়েব আহমদ, জুনেদ আহমদ (সদস্য), সেঞ্চুরী মার্কেটের আব্দুল হাকিম, বরকতিয়া মার্কেটের আব্দুর রশিদ, তাইবুর রহমান, কমিটির সদস্য আব্দুর রহমান, হুরায়রা মার্কেটের মাওলানা ইমাম উদ্দিন, সুরমা মার্কেটের আবুল বশর শাকু, বারি ম্যাশনের সইফুদ্দিন চৌধুরী, আব্দুল মুক্তাদির আলমগীর, বরকতিয়া মার্কেটের নূরুল ইসলাম খলিল, মোঃ আশরাফ আলী, মন্নান সুপার মার্কেটের পরিমল পাল ও মাহমুদুর রহমান শিপু, মোঃ সাদ্দাম হোসেন, রফিক মিয়া, সোহরাব মিয়া, মখলিছ মিয়া, আমিরুল ইসলাম চৌধুরী, তফাজ্জুল ইসলাম, আব্দুল হামিদ খান, কামরুল হাসান, ফয়সল আহমদ, মোঃ হাছাইন আহমদ, রানা আহমদ, সোহেল আহমদ, আল-হেলাল, চায়না মার্কেটের হাসান মিয়া, পয়েন্ট ভিউ মার্কেটের দিলাল মিয়া, মঈন কমপ্লেক্স মার্কেটের এর মোঃ মনিরুজ্জামান চৌধুরী ফটিক, মোঃ আজাদ মিয়া, সাধারণ সভার করা হয়। শেষে সেন্ট্রাল প্লাজার ব্যবসায়ী লোকমান হাকিমের মোনাজাতের মাধ্যমে সাধারণ সভার সমাপ্তি করা হয়। বিজ্ঞপ্তি

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *