রুশ পাইপলাইনে ইউক্রেনের হামলা, পাল্টা যে প্রতিরোধ গড়ছে রাশিয়া

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক: এবার কৃষ্ণসাগরে রুশ যুদ্ধজাহাজ ও পাইপলাইন লক্ষ্য করে হামলার চেষ্টা চালিয়েছে ইউক্রেন। পাল্টা প্রতিরোধ গড়েছে রাশিয়াও।

বুধবার কৃষ্ণসাগরে ইউক্রেন এ হামলা চালায়। খবর রয়টার্সের।

মস্কোর দাবি, বিস্ফোরক বোঝাই তিনটি ড্রোন স্পিডবোট নিয়ে চালানো হয় এই হামলা। তবে রুশ যুদ্ধজাহাজ থেকে ছোড়া পাল্টা গোলায় ধ্বংস হয় যুদ্ধযানগুলো।

মস্কোর দাবি, রাশিয়া থেকে তুরস্কে যাওয়া গ্যাস পাইপলাইন এবং রুশ যুদ্ধজাহাজে হামলার প্রচেষ্টা চালায় তিনটি ড্রোন স্পিডবোট। যেগুলো সবই ছিল বিস্ফোরক বোঝাই। তবে ইভান খুর্স নামক যুদ্ধজাহাজ থেকে পাল্টা গুলি চালিয়ে ধ্বংস করা হয় স্পিডবোটগুলো।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র ইগর কোনাশেঙ্কোভ বলেন, ইউক্রেন বাহিনীর উদ্দেশ্য ছিল ড্রোনচালিত বিস্ফোরক বোঝাই স্পিডবোট দিয়ে জাহাজ এবং পাইপলাইনে হামলা করা। কিন্তু আমাদের নৌবাহিনীর প্রচেষ্টার মুখে তারা ব্যর্থ হয়েছে। পাল্টা গুলি চালিয়ে ধ্বংস করা হয়েছে স্পিডবোটগুলো।

রুশ ভূখণ্ডে ইউক্রেন সমর্থিত যোদ্ধাদের হামলা কেন্দ্র করে গত কয়েক দিন ধরে চলছে উত্তেজনা। এরই মধ্যে কৃষ্ণসাগরে ড্রোন স্পিডবোট নিয়ে হামলা চেষ্টায় আরও বেড়েছে উত্তেজনার পারদ। ক্রেমলিনের হুশিয়ারি, সহ্যের সীমা ছাড়িয়ে যাচ্ছে কিয়েভ, যার পরিণতি হবে ভয়াবহ।

রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু বলেন, ইউক্রেন যতবার আমাদের ভূখণ্ড এবং সম্পদ লক্ষ্য করে হামলা করবে, ততবারই প্রতিরোধ করব। এর আগে আমাদের ভূখণ্ডে হামলা চালিয়েছে ইউক্রেন। আমরা আর ছাড় দেব না। এবার কঠোর জবাব দেওয়া হবে।

রুশ নৌবাহিনী এবং পাইপলাইন লক্ষ্য ইউক্রেনের ড্রোন হামলার ঘটনা নতুন নয়। গেল মাসেও সেভেস্তোপোলে ২ দফায় হামলা চালায় ইউক্রেনীয় বাহিনী। তবে রাশিয়ার পাল্টা প্রতিরোধে ধ্বংস করা হয় সেসব ড্রোন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *