নিরাপত্তাবাহিনী প্রত্যাহার, ইমরানের সমর্থকদের উল্লাস

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানিয়েছে, নিরাপত্তাবাহিনীর সদস্যদের প্রত্যাহার করায় সেখানে অবস্থানরত পিটিআইয়ের নেতাকর্মীরা আনন্দ-উল্লাস করছেন। যারা মঙ্গলবার থেকে আজ বুধবার পর্যন্ত প্রায় ২১ ঘণ্টা ধরে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ চেয়ারম্যানকে আগলে রেখেছেন, যাতে পুলিশ তাকে গ্রেফতার করতে না পারে।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, ইতোমধ্যে সোশ্যাল মিডিয়ায় পিটিআইয়ের পক্ষ থেকে পোস্ট করা ভিডিওগুলোতে দেখা যায়, লাহোরের জামান পার্ক এলাকায় উপস্থিত লোকেরা একে অপরকে আলিঙ্গন করছেন এবং ইমরান খানের পক্ষে স্লোগান দিচ্ছেন।

উর্দু ভাষায় পিটিআইয়ের পোস্ট করা একটি টুইট বার্তায় বলা হয়েছে, ‘ইমরান খানের বাসভবন থেকে পুলিশ বাহিনীকে তৃতীয়বারের মতো ফেরত পাঠানোয় গত ২১ ঘণ্টা ধরে লড়াই করা নেতাকর্মী ও সমর্থকদের আনন্দের মুহূর্ত।’

এর আগে মঙ্গলবার ইসলামাবাদ পুলিশ পাঞ্জাব পুলিশের সহযোগিতায় সাবেক প্রধানমন্ত্রীকে গ্রেফতার করতে গেলে পুলিশের সঙ্গে পিটিআই নেতাকর্মীদের সংঘর্ষ বাঁধে। মঙ্গলবার দিনগত সারারাত থেমে থেমে সংঘর্ষ হয়েছে এবং আজ বুধবারও তা অব্যাহত ছিল বলে খবর দিয়েছে স্থানীয় সংবাদমাধ্যমগুলো।

পাকিস্তানি সংবাদমাধ্যম জিও টিভি, ডন ও এক্সপ্রেস ট্রিবিউন সূত্রে জানা গেছে, গতকাল থেকে উভয়পক্ষের সংঘর্ষে অন্তত ৫৪ জন পুলিশ সদস্য আহত হয়েছেন। এ ছাড়া পিটিআইয়ের ৮ কর্মী আহত এবং অনেককে আটক করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে টিয়ারগ্যাস নিক্ষেপ করেছে পুলিশ।

জিও টিভি জানিয়েছে, উদ্ভূত পরিস্থিতিতে জামান পার্কে পৌঁছে পাকিস্তানি আধা-সামরিক বাহিনী রেঞ্জার্সের সদস্যরা। সেই সঙ্গে মোতায়েন করা হয় পুলিশের অতিরিক্ত সদস্য।

এর আগে মঙ্গলবার সকালে তোশাখানা মামলায় আদালতের জামিন অযোগ্য আদেশ কার্যকর করার লক্ষ্যে ইমরান খানকে গ্রেফতার করতে লাহোরে পৌঁছায় ইসলামাবাদ পুলিশের একটি কন্টিনজেন্ট। আদালতের আদেশ বাস্তবায়নে তাদের সহযোগিতা করে পাঞ্জাব পুলিশ।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *