বান্দরবানে কেএনএর হামলায় সেনাসদস্য নিহত, আহত ২

নিউজ ডেস্ক:: বান্দরবানের রোয়াংছড়িতে পাহাড়ের বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) গুলিতে এক সেনা কর্মকর্তার মৃত্যু হয়েছে। এসময় আরও দুজন সেনা সদস্য গুলিবিদ্ধ হয়েছে।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করেছে।

আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রা জানায়, জেলার রুমা-রোয়াংছড়ি উপজেলার রনিনপাড়া-পানখিয়াং পাড়ার মধ্যবর্তী এলাকায় রোববার বিকালে সেনাবাহিনীর টহল দলের ওপর গুলি বর্ষণ করে পাহাড়ের বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) অস্ত্রধারীরা। এসময় বিচ্ছিন্নতাবাদীদের গুলিতে এক সেনা কর্মকর্তার মৃত্যু হয়।

নিহতের নাম নাজিম উদ্দিন। তিনি সেনাবাহিনীর মাস্টার ওয়ারেন্ট অফিসার ছিলেন। এসময় আরও ২ সেনা সদস্য গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন। এরা হলেন-সৈনিক রাকিবুল ইসলাম ও সৈনিক শিশির আহমেদ। আহত দুজন সেনাবাহিনীর সামরিক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এদিকে সেনাসূত্র জানায়,  বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত্বাবধানে জাতীয় শিশু দিবস ও মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে দুর্গম পাহাড়ী এলাকায় মা ও শিশুদের বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদানের জন্য যাচ্ছিলেন সেনাবাহিনীর একটি টিম। এসময় পাহাড়ের বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন কুকিচিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এলোপাতাড়ি গুলি ছুড়ে। বিচ্ছিন্নতাবাদীদের হামলার মুখে স্বাস্থ্য সেবা দিতে পৌছাতে পারেনি সেনাবাহিনীর টিম।

ঘটনার পর রুমা ও রোয়াংছড়ি উপজেলার সীমান্তবর্তী এলাকাগুলোতে থমথমে অবস্থা বিরাজ করছে। পরিস্থিতি মোকাবেলায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *