প্রেসিডেন্ট পদে খ্রিস্টান প্রার্থীকে সমর্থন দিল হিজবুল্লাহ

আন্তর্জাতিক ডেস্ক:: লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ দেশটির পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনে খ্রিস্টান প্রার্থীকে সমর্থন দেওয়ার ঘোষণা দিয়েছে। মারোনাইট খ্রিস্টান রাজনীতিবিদ সুলেমান ফ্রেঙ্গিহ এর আগে দেশটির মন্ত্রিপরিষদে দায়িত্ব পালন করেছেন।

ডেইলি সাবাহ জানিয়েছে, হিজবুল্লাহর সেক্রেটারি জেনারেল (মহাসচিব) হাসান নাসরুল্লাহ এ ঘোষণা দিয়েছেন। তিনি বলেন, তার দল হিজবুল্লাহ ফ্রি প্যাট্রিয়টিক মুভমেন্ট পার্টির নেতা জেব্রান বাসিলের সঙ্গে সাক্ষাৎ করেছেন।

হাসান নাসরুল্লাহ এক ভাষণে বলেন, আমি বাসিলকে বলেছি— হিজবুল্লাহ তাকে কিংবা সুলেমান ফ্রেঙ্গিহকে প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে দেখতে চায়। কিন্তু সাবেক প্রেসিডেন্ট মিশেল আউনের স্থলে প্রার্থী হতে চান না বাসিল। ছয় বছর দায়িত্ব পালন শেষে ২০২২ সালের অক্টোবরে ক্ষমতা ছাড়েন মিশেল আউন।

হিজবুল্লাহপ্রধান আরও জানিয়েছেন, তিনি প্রেসিডেন্ট হিসেবে ফ্রেঙ্গিহকে সমর্থন করার জন্য মিত্রদের সঙ্গে কথোপকথন শুরু করেছেন।

৫৭ বছর বয়সি ফ্রেঙ্গিহ এর আগে লেবাননের স্বাস্থ্য ও আবাসনসহ বেশ কয়েকটি মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেছেন। তবে ফ্রেঙ্গিহের প্রেসিডেন্ট প্রার্থী হওয়ার ক্ষেত্রে শুধু হিজবুল্লাহর সমর্থন যথেষ্ট নয়। বরং অন্যান্য ব্লকের সমর্থন প্রয়োজন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *