ঢাকার গুলিস্তানে বিস্ফোরণ নিহত ৮, আহতদের প্রচুর রক্ত প্রয়োজন

নিউজ ডেস্ক:: রাজধানী ঢাকার গুলিস্তান বিআরটিসি বাস স্ট্যান্ড কাউন্টারের পাশে বিস্ফোরণে ৮ জন নিহত হয়েছে।আহতদের জন্য প্রচুর রক্ত প্রয়োজন। রক্তদানের জন্য ঢাকা মেডিকেলে যাওয়ার আহবান জানানো হয়েছে।

বিস্ফোরণে ৮ জন নিহত ব্যক্তির মরদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১০০ জন। নিহতদের মধ্যে কয়েকজন নারীও রয়েছেন বলে জানা গেছে।

৭ মার্চ মঙ্গলবার বিকেল ৪টা ৫০ মিনিটের দিকে এ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ঘটনার পরপর নিহতদের মরদেহ দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়। হাসপাতালে আনা আহতদের অনেকের অবস্থাই আশঙ্কাজনক।

বিকেল পৌনে ৬টায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-মিডিয়া) শাহজাহান সিকদার জানান, ফায়ার সার্ভিসের ৭ ইউনিট ভবন থেকে অনেককে আহত অবস্থায় উদ্ধার করেছে। উদ্ধার অভিযান এখনো চলছে।

ঘটনার পর রিক্সা, ঠেলাগাড়ি, ট্রাক, গাড়ি ও অ্যাম্বুলেন্সসহ যে যেভাবে পারছে আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হচ্ছে। মৃতদের সম্পর্কে তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া। ফায়ার সার্ভিস জানিয়েছে, বিস্ফোরণ হওয়া ভবনের নিচতলায় সেনেটারি দোকান এবং বাকি ৪টি ফ্লোর ব্রাক ব্যাংকের অফিস।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া বিভিন্ন গণমাধ্যমকে জানান, পুরান ঢাকার সিদ্দিক বাজার এলাকায় বিস্ফোরণের ঘটনায় আহত শতাধিক ব্যক্তি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এ ঘটনায় সাত জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *