খেলাধুলা একজন খেলোয়াড়কে শৃঙ্খলা রক্ষায় অভ্যস্থ করে তুলে: শফিকুর রহমান

সিলেট জেলা আওয়ামী লীগ ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী বলেছেন, যুব সমাজের অবক্ষয় রোধে খেলাধুলা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

খেলাধুলার মাধ্যমে শরীরিক ও মানসিক বিকাশ ঘটে। লেখাপড়াকে অগ্রাধিকার দিয়ে খেলাধুলার প্রতি সকলের মনোযোগী হওয়া প্রয়োজন। খেলাধুলা একজন খেলোয়াড়কে শৃঙ্খলা রক্ষায় অভ্যস্থ করে তুলে। খেলার মাধ্যমে ভাল খেলোয়াড় তৈরি হলে তারা দেশে বিদেশে সুনাম বয়ে আনতে পারবে। তাই লেখাপড়ার পাশাপাশি নতুন প্রজন্মকে খেলাধুলার প্রতি মনোযোগী হতে হবে। তিনি আরও বলেন, একটি সুস্থ জাতি দেশের উন্নয়নের অন্যতম নিয়ামক। সুস্থতা রক্ষায় খেলাধুলা অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই শিক্ষার্থীসহ যুব সমাজকে খেলাধুলার প্রতি আগ্রহী করে গড়ে তুলতে হবে। এ জন্য প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানকে এগিয়ে আসতে হবে।

তিনি সোমবার (১৩ ফেব্রুয়ারি) পেশকারগাঁও ভেনুতে ৩নং অলংকারী ইউনিয়ন ক্রিকেট ফেডারেশন কর্তৃক আয়োজিত ১১তম টি-২০ ক্রিকেট লীগের ফাইনাল খেলা ও পুরুষ্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

রিপন আহমেদ এর সভাপতিত্বে ও আহমেদ সালেহর পরিচালনায় ফাইনাল খেলায় প্রধান আলোচকের বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র প্রবাসী বিশিষ্ট সমাজ সেবক আলমাছ আলী, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ৩নং অলংকারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল ইসলাম রুহেল, ২নং খাজাঞ্চি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরশ আলী গণি, প্রফেসর আব্দুল ওয়াহাব, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আশরাফ আলী আরশ, সাধারণ সম্পাদক তফজ্জুল আলী, আওয়ামীলীগ নেতা ক্রীড়ানুরাগী হীরা মিয়া, সংগঠনের প্রধান উপদেষ্টা আজম আলী মাস্টার, উপদেষ্টা সদস্য মাসুক আহমেদ, তাহির আলী উচ্চ বিদ্যালয়ের সভাপতি আখলিছ আলী, খুরশীদ আলী, সুরমান আলী, ফেডারেশনের সাধারণ সম্পাদক শেখ রুবেল আহমেদ ইমন। এছাড়াও ফেডারেশনের কর্মকর্তাবৃন্দও উপস্থিত ছিলেন।

প্রথম পুরুষ্কার মোটরসাইকেল দাতা সোহানুর রহমান সোহাগ ও দ্বিতীয় পুরুষ্কার ফ্রিজ দাতা হাজী আকবর আলী। ফাইনাল খেলায় ইউনাইটেড ক্রিকেট ক্লাব পেশঁকারগাঁও কে ৪ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হয় সবুজ বাংলা ক্রিকেট ক্লাব ছোট খুরমা। খেলায় ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন আজিজুর রহমান। ম্যান অব দ্য সিরিজ হন সুফিয়ান আহমদ, টুর্নামেন্ট সেরা ব্যাটসম্যান রাবেল আহমদ ও সেরা বোলার উজ্জল আহমদ। বিজ্ঞপ্তি

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *