ভিন্ন কাজে মনোযোগী তারা

বিনোদন ডেস্ক::  করোনাভাইরাসের প্রভাবে গত দুবছর পুরোপুরি সচল ছিল না বিনোদন মাধ্যম। লকডাউন এবং করোনার বিধিনিষেধের কারণে বারবার বিঘ্নিত হয়েছে এ অঙ্গনের কাজ। বেশিরভাগ সিনেমা হল ছিল বন্ধ। শুটিংয়ের বিধিনিষেধের কারণে নাটক সিনেমাও সেভাবে নির্মিত হয়নি। তারপরও জীবন-জীবিকার প্রয়োজনে অনেককেই ভিন্ন কাজে ব্যস্ত থাকতে দেখা গেছে। এখন যদিও পুরোদমে কাজ শুরু হয়েছে, তথাপিও কেউ কেউ অভিনয়ের চেয়ে ভিন্ন কাজেই সময় দিচ্ছেন বেশি। এ তালিকায় শীর্ষে আছেন চিত্রনায়িকা পরীমনি। বোট ক্লাব ঘটনা, বিয়ে বিচ্ছেদ, নতুন বিয়ে, সন্তানের জন্মদান-এসব নিয়ে দেশব্যাপী মানুষের আলোচনা-সমালোচনায় ছিলেন তিনি। রয়েছেন এখনো। মা হওয়ার কারণে আপাতত অভিনয় শুরুর কোনো সম্ভাবনাই নেই তার। বলা যায়, অভিনয়ের চেয়ে ভিন্ন কাজেই তিনি ছিলেন আলোচনার শীর্ষে।

আলোচিত চিত্রনায়িকা মাহিয়া মাহীও নতুন কোনো সিনেমায় সাম্প্রতিক সময়ে চুক্তিবদ্ধ হননি। তার অভিনীত যেসব সিনেমা মুক্তি পাচ্ছে সবই অনেক আগে শুটিং করা। অভিনয়ের ব্যস্ততা না থাকলেও কিছুদিন আগে ‘আশীর্বাদ’ নামে একটি সিনেমার মুক্তি নিয়ে বাহাস করে বেশ আলোচিত-সমালোচিত হন এ নায়িকা। এ ছাড়া অনলাইনে পোশাক বিক্রির ব্যবসায়িক প্রতিষ্ঠান আছে তার। গাজীপুরে একটি রেস্টুরেন্টও উদ্বোধন করেছেন গত রোজায়। কিছুদিন আগে মা হওয়ার খবর জানিয়েছেন তিনি। যার কারণে আপাতত নতুন কোনো সিনেমায় মাহীর যুক্ত হওয়ার সম্ভাবনা ক্ষীণ।

চিত্রনায়ক নিরব অভিনয়ের পাশাপাশি নানা ধরনের প্রমোশনাল কাজে নিজেকে যুক্ত রাখেন। তবে ইদানীং সিনেমার শুটিংয়ে দেখা যাচ্ছে না তাকে। চলতি বছরের শুরু থেকেই একটি বহুজাতিক কোম্পানির পণ্যের প্রচারণা শুরু করেছেন দেশজুড়ে। এ কাজটি নিয়ে এখন তিনি বেশি ব্যস্ত। তবে কয়েকটি সিনেমার কাজও আছে তার হাতে।

ঢালিউডের শীর্ষ নায়ক শাকিব খানও অভিনয়ে নেই অনেকদিন। নয় মাসেরও বেশি সময় ধরে তিনি নতুন কোনো সিনেমার শুটিং করেননি। প্রায় নয় মাস তিনি দেশ ছেড়ে আমেরিকায় ছিলেন। সেখানে অলস সময় কাটিয়েছেন। জানা গেছে, অভিনয়ের চেয়ে আমেরিকার নাগরিকত্ব নিয়েই তার আগ্রহ বেশি। তাই তো নির্মাতারা এখন তাকে নিয়ে নতুন সিনেমা নির্মাণের আগ্রহ দেখাচ্ছেন না। অথচ এক সময় শাকিব খানের শিডিউল নেওয়ার জন্য নির্মাতাদের অনেক কাঠখড় পোড়াতে হতো। যদিও সম্প্রতি রায়হান রাফির পরিচালনায় নতুন একটি সিনেমায় অভিনয় করার কথা জানিয়েছেন তিনি।

চিত্রনায়িকা পপি, নিপুণ, তমা মির্জা, আইরিনসহ আরও অনেক নায়িকা আছেন যারা অভিনয়ের চেয়ে ভিন্ন কাজেই বেশি মনোযোগী। নায়কের মধ্যেও অনেকেই আছেন যাদের হাতে কোনো সিনেমা নেই। কিন্তু আলোচনায় থাকার জন্য ভিন্ন পথ বেছে নিয়েছেন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *