‘মাহমুদউল্লাহকে একবার সুযোগ দিন’

স্পোর্টস ডেস্ক::  ‘বুড়ো’দের ছাঁটাই করে তরুণ দল তৈরির পরিকল্পনায় বলি হয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। গত ১৪ সেপ্টেম্বর দল ঘোষণার পর থেকেই দাবি উঠেছে মাহমুদউল্লাহকে দলে ফেরানোর।

যে দাবি প্রায় মাসব্যাপী চলছে। অন্যান্য দিনের মতো শুক্রবারও মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের গেটে মানববন্ধন করেছেন রিয়াদের ভক্ত-অনুরাগীরা।

বরাবরের মতো তাদের স্লোগান— ‘দাবি মোদের একটাই, বিশ্বকাপে রিয়াদকে চাই’।

এবার তাদের একমাত্র চাওয়া, অন্তত একটিবারের জন্য মাহমুদউল্লাহ রিয়াদকে সুযোগ দেওয়া হোক।  সেখানে নামে প্রতি সুবিচার করতে না পারলে তাকে বাদ দিলে আপত্তি থাকবে না আর।

আর সেই সুযোগটা হতে পারে নিউজিল্যান্ডে আসন্ন ত্রিদেশীয় সিরিজে।

বিসিবি সভাপতি নাজমুল হাসানের কাছে তাদের চাওয়া বিশ্বকাপের আগে নিজেকে নতুন করে প্রমাণ করতে নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের দলে যেন সুযোগ পান।

মাহমুদউল্লাহর এক ভক্ত বলেন, ‘ত্রিদেশীয় সিরিজে রিয়াদ ভাইকে সুযোগ দেওয়ার পর যদি তিনি ভালো করতে না পারেন তা হলে তখন বাদ দিয়ে দিক। যদি সেখানে পারফরম্যান্স ভালো করে তা হলে অবশ্যই রিয়াদ ভাইয়ের যত দিন খুশি খেলতে দেওয়া উচিত।’

যদিও মাহমুদউল্লাহর পাঁড়ভক্তরা কোনো যুক্তি ছাড়াই মাহমুদউল্লাহকে বিশ্বকাপে দেখতে চান।

এমন এক ভক্ত বললেন, ‘বিসিবির কাছে আবেদন টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে রিয়াদ ভাইকে চাই-ই চাই। মাহমুদউল্লাহ রিয়াদ ভাই একজন গেম চেঞ্জার ক্রিকেটার। তাকে আমরা ফেরত চাই বিশ্বকাপ দলে। দেশের স্বার্থে তাকে আবারও বিশ্বকাপ দলে ফিরিয়ে আনা হোক বিসিবির কাছে এ আবেদন জানাচ্ছি।’

মাহমুদউল্লাহকে দলে অন্তর্ভুক্তির জন্য এভাবে স্লোগানে মুখর হয়ে ওঠে মিরপুর স্টেডিয়ামের দুই নম্বর গেট।

তার বলতে থাকেন— ‘দাবি মোদের একটাই, রিয়াদ ভাইকে দলে চাই; দাবি মোদের একটাই, বিশ্বকাপে রিয়াদ ভাইকে চাই; লাল-সবুজের পতাকায়, রিয়াদ ভাইকে দেখা যায়; দুর্দিনের রিয়াদ ভাই, আমরা তোমায় ভুলি নাই’।

উল্লেখ্য, এশিয়া কাপের আগে টি-টোয়েন্টি দলের নেতৃত্ব হারান মাহমুদউল্লাহ। এশিয়া কাপেও ভালো করতে না পারায় আসন্ন বিশ্বকাপের জন্য ঘোষিত ১৫ সদস্যের বাংলাদেশ দলে জায়গা হয়নি তার।  এই সংস্করণে বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলেছেন মাহমুদউল্লাহ।

বিশ্বকাপ দলে রাখা হবে না, তা আগেই ইঙ্গিত পেয়েছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। অবসরের বিষয়ে বোর্ডের পক্ষ থেকে একটি প্রস্তাব দেওয়া হয়েছিল মাহমুদউল্লাহকে। কিন্তু সেই প্রস্তাবে রাজি হননি তিনি।

সেখানে বলা হয়েছে— মাহমুদউল্লাহকে সসম্মানে বিদায় জানাতে চেয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। জাতীয় দলে তার অবদানের প্রতি সম্মান রেখে নাকি নিউজিল্যান্ডের মাটিতে আসন্ন ত্রিদেশীয় সিরিজে বিদায়ী ম্যাচের প্রস্তাব দিয়েছিল বিসিবি। কিন্তু মাহমুদউল্লাহ তাতে রাজি হননি।

মাহমুদউল্লাহ জানিয়েছেন, আরও দুই বছর খেলতে চান তিনি। বিপিএলে পারফর্ম করে ফের দলে ফেরার প্রত্যয় ব্যক্ত করেছেন দ্য সাইলেন্ট কিলার।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *