খালেদা জিয়ার সাজা আরও ছয় মাস স্থগিত

নিউজ ডেস্ক:: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ ছয় মাস বাড়ানোর ব্যাপারে সিদ্ধান্ত দিয়েছেন প্রধানমন্ত্রী। আগের মতোই শর্তসাপেক্ষে এ মেয়াদ বাড়ানো হলো। আজ সোমবার এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হতে পারে। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সচিবালয়ে এক প্রেস ব্রিফিংয়ে রোববার এ তথ্য জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী জানান, বিদেশে চিকিৎসা নিতে যেতে পারবেন না খালেদা জিয়া-এ শর্তে সাজা স্থগিতের মেয়াদ বাড়ল। তিনি ২০২৩ সালের মার্চ পর্যন্ত কারাগারের বাইরে থাকতে পারবেন।

খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ আবার বাড়ানোর জন্য ১১ সেপ্টেম্বর আবেদন করে তার পরিবার। বিএনপি চেয়ারপারসনের একান্ত সচিব এবিএম আব্দুস সাত্তার ও উপদেষ্টা পরিষদের সদস্য বিজনকান্তি দাস এদিন চিঠিটি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পৌঁছে দেন। খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার মুক্তির মেয়াদ বাড়াতে স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর আবেদন করেন। চিঠিতে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি দেওয়ারও অনুরোধ করেন তিনি।

খালেদা জিয়া দুর্নীতির মামলায় দণ্ডিত হয়ে ২০১৮ সালে কারাগারে গিয়েছিলেন। দেশে করোনা মহামারি শুরুর পর পরিবারের আবেদনে ২০২০ সালের ২৫ মার্চ তাকে নির্বাহী আদেশে সাময়িক মুক্তি দেয় সরকার। এরপর কয়েক দফা তার মুক্তির মেয়াদ বাড়ানো হয়েছে। বর্ধিত মেয়াদে খালেদা জিয়া ঢাকার নিজ বাসায় থেকে চিকিৎসা গ্রহণ করবেন এবং এই সময়ে তিনি দেশের বাইরে যেতে পারবেন না-এমন শর্ত দেওয়া হয়েছে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *