আর কোনো রোহিঙ্গা ঢুকতে দেওয়া হবে না: ফের বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

নিউজ ডেস্ক:: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বাংলাদেশে আর কোনো রোহিঙ্গাকে  ঢুকতে দেওয়া হবে না। এর আগে যারা এসেছে, তারাই নানা ধরনের সমস্যা তৈরি করছে। রাজধানীর বসুন্ধরা কনভেনশন হলে সোমবার পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিটের (এটিইউ) পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

রাখাইন রাজ্যে কর্তৃত্ব প্রতিষ্ঠায় দেশটির সেনাবাহিনীর সঙ্গে সেখানকার সশস্ত্র গোষ্ঠী আরাকান আর্মির দুই মাস ধরে তুমুল লড়াই চলছে। দুই পক্ষের লড়াইয়ের জেরে গত শুক্রবার মিয়ানমারের দিক থেকে ছোড়া মর্টারের গোলায় এক রোহিঙ্গা কিশোর নিহত ও কয়েকজন হতাহত হয়েছেন।

এ সময় আসাদুজ্জামান খান বলেন, মিয়ানমারের সেনাবাহিনী ও সেখানকার সশস্ত্র বাহিনী আরাকান আর্মির মধ্যে বিরোধ চলছে। এর জেরে তারা একে অপরকে গুলি ছুড়ছে বলে আমরা শুনেছি। সেসব গুলির দু–একটা আমাদের দেশে এসে পড়ছে। এতে আমাদের একজন মারা গেছেন ও কয়েকজন আহত হয়েছেন‌। এ জন্য আমরা মিয়ানমারকে কড়া প্রতিবাদ জানিয়েছি।

সীমান্তে নিরাপত্তা জোরদার করা হয়েছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ‘ঘটনার পর আমরা সীমান্তে নিরাপত্তা জোরদার করেছি। মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনীকে বিষয়টি নিয়ে কথা বলেছে বিজিবি। পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকেও প্রতিবাদ জানানো হয়েছে। আমরা প্রতিবাদ জানিয়েছি। কাজ না হলে বিষয়টি নিয়ে জাতিসংঘে যাব।’

এর আগে রোববারও মিয়ানমার থেকে আর একজন রোহিঙ্গাকেও বাংলাদেশে ঢুকতে দেওয়া হবে না বলে কড়া হুঁশিয়ারি উচ্চারণ করেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী । সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে নিজ দপ্তরে রোববার দুপুরে মন্ত্রী সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেছিলেন তিনি।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published.