কোহলিকে কটাক্ষ করে যা বললেন সুনীল গাভাস্কার

স্পোর্টস ডেস্ক :: এবার আর কোনো লুকোচাপা নেই! সাবেকদের সঙ্গে দ্বন্দ্বে জড়িয়েছেন বিরাট কোহলি।

দুঃসময়ে ধোনি ছাড়া কাউকে পাশে পাননি—কোহলির এমন মন্তব্যের পর কড়া প্রতিক্রিয়া দেখিয়েছেন কিংবদন্তি সুনীল গাভাস্কার। ঠিক কার থেকে ফোন পাওয়ার আশা করছিলেন কোহলি, সেটি তার বলা উচিত বলে মনে করেন স্পষ্টবাক সুনীল গাভাস্কার।

স্পোর্টস তক অনুষ্ঠানে সুনীল গাভাস্কার বলেন, খুব শক্ত এটা বোঝা যে কার কথা বলছেন কোহলি। যদি নাম উল্লেখ করেন কোহলি, তা হলে তাদের গিয়ে জিজ্ঞেস করা যায় যে, আপনারা যোগাযোগ করেছিলেন কিনা। যদি কোহলির সঙ্গে খেলে যাওয়া সাবেকদের কথা বলা হচ্ছে এখানে, তা হলে তাদের মধ্যে টিভিতে কারা আসেন, সেটি সবার জানা। তাদের গিয়ে তা হলে ধরা উচিত যে কেন কোনো মেসেজ করেননি!

এর পর একেবারে সোজাসাপ্টাভাবে কোহলিকে আক্রমণ করেন গাভাস্কার। তার প্রশ্ন— ও ঠিক কী বার্তা চেয়েছিল। ও কি উৎসাহ চাইছিল। কিন্তু ওর তো অধিনায়কত্বের পালা চুকে গিয়েছিল। তা হলে আবার কিসের উৎসাহ লাগবে। এর পর কিংবদন্তি বলেন, তুমি এখন সাধারণ ক্রিকেটার হিসেবে খেলছ। সেই ভূমিকায় জোর দেওয়া উচিত। কারণ এখন অন্যদের বিষয়ে আর ভাবার প্রয়োজন নেই।

১৯৮৫ সালে বিশ্বকাপ জেতার পর অধিনায়কত্ব ছাড়েন সুনীল গাভাস্কার। সেই প্রসঙ্গ উত্থাপন করে তিনি বলেন, তিনি কোনো মেসেজ পাননি তার আমলেও। অধিনায়কত্ব ছাড়ার রাতে টিম মেটদের সঙ্গে পার্টি করেছেন, আলিঙ্গন পেয়েছেন তাদের, কিন্তু তার থেকে বেশি কিছু প্রত্যাশা করা উচিত নয় বলেই তার অভিমত।

কিং কোহলি ভারতের অন্যতম সেরা ক্রিকেটার তথা অন্যতম সফল অধিনায়ক। কিন্তু তাল কাটে গত বছর টি২০ বিশ্বকাপে হারের পর। হঠাৎ অধিনায়কত্ব ছেড়ে দেন তিনি টি২০ দলের। এর পর তাকে ওডিআই ক্যাপ্টেন্সি থেকে সরানো হয়। জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজ হারার পর হঠাৎ তিনি লাল বলের অধিনায়কত্ব থেকেও সরে দাঁড়ান। সেই প্রসঙ্গে এই প্রথম প্রকাশ্যে মুখ খুললেন কোহলি। তার অভিমান যে শক্ত সময়ে ধোনি ছাড়া কেই পাশে ছিল না, সবাই টিভিতে মন্তব্য দিয়েছেন। ধোনির সঙ্গে তার গভীর সম্পর্কের কথা পাকিস্তান ম্যাচের শেষে বলেন কোহলি। তারা দুজনেই একে অপরের প্রতি ইনসিকিউর নয় বলেই এই সম্পর্ক এত সুন্দর বলে জানান সাবেক অধিনায়ক।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *