ইউক্রেনের সরকারি স্থাপনায় হামলার জোর গুঞ্জন

আন্তর্জাতিক ডেস্ক::  যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয় মঙ্গলবার একটি নিরাপত্তামূলক সতর্কতা জারি করেছে। তারা বলেছে, ইউক্রেনের বেসামরিক ও সরকারি স্থাপনার ওপর হামলা চালানোর প্রস্তুতি নিচ্ছে রুশ সেনারা।  খবর দ্য গার্ডিয়ানের।

সতর্কতামূলক বিবৃতিতে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, মন্ত্রণালয়ের কাছে তথ্য আছে, আগামী কয়েকদিনের মধ্যে ইউক্রেনের বেসামরিক ও সরকারি স্থাপনার ওপর হামলা চালানোর প্রস্তুতি নিচ্ছে রাশিয়া।

সংবাদ সংস্থা এপি জানিয়েছে, যুক্তরাষ্ট্রের গোয়েন্দারা সোমবার জানতে পেরেছেন ইউক্রেনের বেসামরিক স্থাপনার ওপর হামলা জোরদার করবে রুশ সেনারা।

তাছাড়া ইউক্রেনে বসবাসরত মার্কিনিদের সতর্কতা দিয়ে বলা হয়েছে, যারা এখনো ইউক্রেনে আছেন তারা যেন দ্রুত ইউক্রেন ত্যাগ করেন।

তাছাড়া ভবনের বেজমেন্ট ও যেখানে দরজা ও জানালা কম সেখানে অবস্থান নেওয়া এবং দরজা-জানালা থেকে দূরে থাকার জন্য আহ্বান জানানো হয়েছে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কি রোববার স্থানীয় সময় রাতে হুশিয়ারি দেন, রাশিয়া ইউক্রেনের স্বাধীনতা দিবসকে সামনে রেখে ঘৃণ্য হামলা চালানোর প্রস্তুতি নিচ্ছে। এরপরই যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে সতর্কতা দেওয়া হলো।

সূত্র: দ্য গার্ডিয়ান

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published.