২৫ আগস্ট দেশব্যাপী অর্ধদিবস হরতাল সফল করুন বাম গণতান্ত্রিক জোট ও ৯ সংগঠন

জ্বালানি তেল, ইউরিয়া সার, নিত্যপণ্যের দাম ও পরিবহন ভাড়া কমানোর দাবিতে ২৫ আগস্ট দেশব্যাপী অর্ধদিবস (সকাল ৬টা-১২টা) হরতালের সমর্থনে বাম গণতান্ত্রিক জোট ও ৯সংগঠন সিলেট জেলা শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও গনসংযোগ অনুষ্ঠিত হয়।

২২আগস্ট সোমবার বিকাল সাড়ে ৫টায় আম্বরখানায় বিক্ষোভ সমাবেশ শেষে মিছিল বের হয়ে নগরীর গুরত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে চৌহাট্টা পয়েন্টে গিয়ে শেষ হয়। তার আগে সকাল ১১টায় আদালত পাড়া হরতালের সমর্থনে গণসংযোগ করা হয়

আম্বরখানা  পয়েন্টে বাম গণতান্ত্রিক জোট, বাসদ সমন্বয়ক আবু জাফর এর সভাপতিত্বে ও বাসদ (মার্ক্সবাদী) জেলা সদস্য সঞ্জয় কান্ত দাশের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, সিপিবি কেন্দ্রীয় কমিটির সদস্য গাজী রুহুল আমিন, বাসদ (মার্ক্সবাদী) আহ্বায়ক উজ্জল রায়, সিপিবি বিভাগীয় সমন্বয়ক এডভোকেট আনোয়ার হোসেন সুমন, সিপিবি সাধারণ সম্পাদক খায়রুল হাছান সাম্যবাদী আন্দোলনের সমন্বয়ক সুশান্ত সিনহা সুমন, ওয়ার্কার্স পার্টি (মার্ক্সবাদী) ডাঃ হরিধন দাশ, বাসদ জেলা সদস্য প্রণব জ্যোতি পাল, সাম্যবাদী আন্দোলনের মহিতোষ দেব প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেন, বিশ্ববাজারে যখন জ্বালানি তেলের দাম নিম্নমুখী তখন সরকার গত ৫আগস্ট গভীর রাতে জালানি তেলের মূল্যবৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্ত জনগণের উপর চাপিয়ে দিয়েছে। জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির পর পরিবহনের ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত সরকার নিয়েছে। ফলে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম হু হু করে বাড়ছে। সাধারণ মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে। অন্যদিকে সরকার আবারও গ্যাস-বিদ্যুতের মূল্য বৃদ্ধির চক্রান্ত  করছে।

সমাবেশে বক্তারা বলেন, বর্তমান সরকারের ফ্যাসিবাদী শাসন-দুর্নীতি-লুটপাট-অপচয়ের কারণে দেশের অর্থনীতি ধ্বংসের দ্বারপ্রান্তে। সরকারের বহুল কথিত উন্নয়নের গল্প ফাঁকা বুলিতে পরিণত হয়েছে।

বক্তারা জ্বালানি তেল, ইউরিয়া সার, নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম ও পরিবহনের ভাড়া কমানোর দাবিতে আগামী ২৫আগস্ট বৃহস্পতিবার দেশব্যাপী অর্ধদিবস (সকাল ৬টা-১২টা) পর্যন্ত হরতাল সফল করার জন্য জনগণের প্রতি আহ্বান জানান।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published.