‘ঘোলা পানিতে মাছ শিকার করতে চাচ্ছে বিএনপি’

নিউজ ডেস্ক:: আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি বলেছেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধে বিশ্বের অর্থনৈতিক মন্দাকে পুঁজি করে ঘোলা পানিতে  মাছ শিকার করতে চাচ্ছে বিএনপি। এ দলটি প্রথমে খালেদা জিয়ার চিকিৎসার নামে আন্দোলন শুরু করল, মানুষ সাড়া দিল না; পরবর্তীতে তত্ত্বাবধায়ক সরকার-জাতীয় সরকারের দাবি করলে  মানুষ বিভ্রান্ত হলো, তাদের একেকবার একেক কথা। বিএনপির আন্দোলনও ব্যর্থ হয়ে গেল।

তিনি বলেন, এখন হঠাৎ যখন রাশিয়া-ইউক্রেন যুদ্ধে বিশ্বে অর্থনৈতিক অবস্থা  মন্দা, সারা দেশের অর্থনীতিতে যখন এর কিছুটা প্রভাব পড়েছে, তখন তারা জাতিকে নতুন করে বিভ্রান্ত করার চেষ্টা করছে।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে ঝালকাঠির নলছিটিতে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে সরকারি নলছিটি মার্চেন্টস মাধ্যমিক বিদ্যালয় মাঠে এ সভা অনুষ্ঠিত হয়।

বঙ্গবন্ধুকে হত্যার পরে জিয়াউর রহমান খুনিদের পুরস্কৃত করেছিলেন দাবি করে আমু বলেন, ৭৫ পরবর্তী সময়ে এই দেশে সাম্প্রদায়িক রাজনীতির অনুপ্রবেশ ঘটানো হয়েছিল, বাংলাভাই সৃষ্টি করা হয়েছিল। গণভোটের নামে জিয়া কী করেছিলেন, তা এদেশের মানুষ জানে।

সবাইকে ধৈর্যধারণ করার আহবান জানিয়ে আওয়ামী লীগের এই প্রবীণ নেতা আরও  বলেন, আমাদের বিশ্বাস যেভাবে বিভিন্ন সময় প্রধানমন্ত্রী দূরদর্শিতার মাধ্যমে দেশের মানুষকে উদ্ধার করেছেন, এবারো এ দুর্যোগ কাটিয়ে উঠতে সক্ষম হবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি দেশের মানুষের সে আস্থা রয়েছে। বিএনপি যেন ঘোলা পানিতে মাছ শিকার করতে না পারে এ বিষয়ে সবাইকে সজাগ থাকার আহবান জানান তিনি।

নলছিটি উপজেলা আওয়ামী লীগের সভাপতি তছলিম উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে শোক সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- ঝালকাঠি জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, আমির হোসেন আমুর কন্যা ব্যারিস্টার সুমাইয়া হোসেন অদিতি, জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও নলছিটি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অ্যাডভোকেট জি কে মোস্তাফিজুর রহমান।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *