দক্ষিণ সুরমা সরকারি কলেজে বিভিন্ন কর্মসূচি পালনের মধ্য দিয়ে জাতীয় শোক দিবস উদযাপিত

যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্র্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২২ উদযাপন করেছে সিলেটের দক্ষিণ সুরমা সরকারি কলেজ।
আজ সোমবার সকাল ১১টায় কলেজের আব্দুল জব্বার জলিল অডিটোরিয়ামে শেখ রাসেল দেয়ালিকা উম্মোচন, আলোচনা সভা,পুরষ্কার বিতরণী ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো. মতিউর রহমান।
তাঁর বক্তব্যে বলেন, ‘১৫ আগস্টের শোককে শক্তিতে রুপান্তরের মাধ্যমে শিক্ষার্থীদেরকে বঙ্গবন্ধুর আদর্শ ও উদ্দেশ্য বাস্তবায়ন করতে হবে।’ ইংরেজি বিভাগের সহকারি অধ্যাপক শ্যামলী চক্রবর্তী ও বাংলা বিভাগের প্রভাষক খালেদ আহমদের যৌথ সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান ও কলেজের সাহিত্য ও সাংস্কৃতিক পর্ষদ এর আহবায়ক মো. আতাউর রহমান।

আলোচনায় সভায় আরও বক্তব্য রাখেন, ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান জনাব মোহাম্মদ আশরাফুল হক, দর্শন বিভাগের বিভাগীয় প্রধান রাহেনা হক, অর্থনীতি বিভাগের বিভাগের বিভাগীয় প্রধান রওনক জাহান বেগম,রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ছালমা ইয়াছমিন, দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক মো. মুহিবুর রহমান, সমাজবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মো. জয়নুল ইসলাম,শিক্ষক পরিষদের সম্পাদক কাজরী রানী ধর।

শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন একাদশ শ্রেণির ছাত্র জাহিদ হাসান এবং স্নাতক (পাস) শ্রেণির ছাত্র সাজ্জাদ আলী। পরে কবিতা আবৃত্তি ও রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রতিযোগীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয় এবং ‘শেখ রাসেল দেয়ালিকা’ প্রকাশ করা হয়।

আলোচনা ও পুরষ্কার বিতরণী শেষে কলেজের ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক মো. গিলমান আলী দোয়া পরিচালনা করেন। আলোচনা সভায় উপস্থিত ছিলেন সহযোগী অধ্যাপক মতিলাল দাশ, সহকারি অধ্যাপক সুভাষ চন্দ্র সাহা, মো.শফিকুল ইসলাম,কানিজ ফাতেমা, নাফিস সাকিনা, মো.ময়নুল হক।

এসময় আরো উপস্থিত ছিলেন প্রভাষক মো: আমিনুর রহমান, শাহেদ আহমদ, আব্দুল বাতেন, আলতাফ হোসেন, আতাউর রহমান ভূঁঞা, ফাতেমা খানম, মাহবুবা বেগম, বিশ্বজিৎ দাম, শুকরিয়া জাহান, সোনিয়া অর্জুন, নুরজাহান খাতুন, মাহমুদা আক্তার, শাহরিয়ার খান, আব্দুন নুর শামীম, সাইফুর রহমান, নন্দন কর্মকার, নুসরাত ফাতেমা, নুরুজ্জাামান কোরেশী, সৈয়দা মোমেনা বেগম লিমু, মোস্তাফিজুর রহমান, সুমন রায়, মো: মুহিবুর রহমান, সামিয়া তাহসীন আলম, পলি সেনাপতি, ফাহমিদা বেগম লুবনা, শাহ আলম প্রমুখ। এছাড়া উপস্থিত ছিলেন কলেজের বিপুল সংখ্যক শিক্ষার্থীবৃন্দ এবং কলেজের অফিস কর্মকর্তা-কর্মচারীগণ।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published.