৫-১১ বছর বয়সি শিশুদের পরীক্ষামূলক টিকা আজ

নিউজ ডেস্ক:: দেশের ৫ থেকে ১১ বছর বয়সি শিশুদের পরীক্ষামূলকভাবে করোনার টিকা দেওয়া শুরু হচ্ছে আজ বৃহস্পতিবার থেকে। পরিস্থিতি পর্যবেক্ষণের পর ২৬ আগস্ট পুরোদমে ১২ টি সিটি কর্পোরেশন এলাকায় টিকা দেওয়া শুরু হবে।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ টিকা কার্যক্রমের উদ্বোধন করবেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, আজ পরীক্ষামূলকভাবে রাজধানীর মোহাম্মদপুর এলাকার আবুল বাশার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম থেকে পঞ্চম শ্রেণির ১৬ শিক্ষার্থীকে করোনার টিকা দেওয়া হবে। পরিস্থিতি পর্যবেক্ষণের পর আগামী ২৬ আগস্ট থেকে সারা দেশের ১২টি সিটি করপোরেশনে গণহারে শিশুদের টিকা কার্যক্রম পরিচালিত হবে। পরে পর্যায়ক্রমে জেলা-উপজেলা পর্যায়ের শিক্ষার্থীদেরও টিকা দেওয়া হবে।

করোনা প্রতিরোধে ৫ থেকে ১১ বছর বয়সি শিশুদের জন্য ফাইজারের বিশেষ টিকা দেশে আসে গত ৩০ জুলাই। ওই দিন বিশেষভাবে তৈরি ফাইজারের ১৫ লাখ ২ হাজার ৪০০ ডোজ টিকা এসেছে।

সরকার গত এপ্রিল মাসেই ৫ থেকে ১১ বছর বয়সি টিকা দেওয়ার সিদ্ধান্তের কথা জানায়। শিক্ষা মন্ত্রণালয়ের সহায়তায় সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানের মাধ্যমে শিশুদের তালিকা তৈরির কাজ চলছে। দেশে এই বয়সি শিশুদের অনুমিত সংখ্যা ২ কোটি ২০ লাখ।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published.