সাকিব কি এশিয়া কাপে থাকছেন না?

স্পোর্টস ডেস্ক::  আসন্ন এশিয়া কাপের জন্য প্রায় সব দেশই দল ঘোষণা করেছে। কিন্তু এখনো কোনো স্কোয়াড দিতে পারেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এর অন্যতম কারণ জিম্বাবুয়ে সফরে চোটে আক্রান্ত একাধিক খেলোয়াড়। এসব খেলোয়াড় এশিয়া কাপের আগে চোট সেরে উঠতে পারবেন কিনা তা নিয়েই যত সংশয়।
এদিকে একাদশের নিশ্চিত তারকা সাকিব আল হাসানকে নিয়েও তৈরি হয়েছে ধোঁয়াশা।

বিশ্বস্ত সূত্রগুলো বলছে, বেটিং প্রতিষ্ঠান বেটউইনারের সঙ্গে যুক্ত হওয়ার খবরে সাকিবকে স্কোয়াডে রাখা নিয়ে সিদ্ধান্তহীনতায় ভুগছে বিসিবি।

তবে বেটিং প্রশ্নে ‘জিরো টলারেন্স’ অবস্থানে থাকা বাংলাদেশ ক্রিকেট বোর্ড যে বার্তা দিয়েছে, এমন প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তিতে থাকলে এশিয়া কাপের দলে রাখা হবে না সাকিবকে। কোনো বেটিং প্রতিষ্ঠানের সঙ্গে কোনো খেলোয়াড়ের চুক্তি মেনে নেবে না বিসিবি।

উল্লেখ্য, বেটউইনারের অঙ্গসংগঠন ক্রীড়াবিষয়ক সংবাদভিত্তিক ওয়েবসাইট বেটউইনার নিউজের সঙ্গে পণ্যদূত হয়েছেন সাকিব।  বিষয়টি জানার পর সাকিবকে চুক্তি বাতিল করতে বলে বিসিবি।  কিন্তু এ প্রতিবেদন লেখা পর্যন্ত সাকিব তার অবস্থান বদলানোর কোনো সিদ্ধান্ত বিসিবিকে জানাননি।

এদিকে এশিয়া কাপের দল ঘোষণায় এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) কাছ থেকে পাওয়া বর্ধিত সময়ও শেষ হচ্ছে আজ। সে হিসাবে বৃহস্পতিবারই দল ঘোষিত হয়ে যাওয়ার কথা।
তবে কি সাকিব ছাড়াই এশিয়া কাপের মতো মেগা আসরে যাচ্ছে বাংলাদেশ?

এ প্রশ্নের জবাবে এখনো অনড় বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি জানিয়েছেন, ‘আমি আগেই বলেছি— এটি মেনে নেব না। ব্যক্তিগতভাবে এ ব্যাপারে আমার জিরো টলারেন্স অবস্থান। এখন অন্যদের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেব।’

বোর্ড সভাপতির মতোই বক্তব্য দিয়েছেন নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড পরিচালক।

তিনি বলেছেন, ‘সাকিব বলেই সিদ্ধান্তটা অনেক বড়। কিন্তু দেশের আইনের কথা, ক্রিকেট বোর্ডের ভাবমূর্তির কথাও আমাদের ভাবতে হবে। এসবের ঊর্ধ্বে কেউ নয়। ও (সাকিব) যদি ওর সিদ্ধান্তে অটল থাকে, তা হলে আমাদের কঠিন সিদ্ধান্ত নিতে হবে। অন্য যারা আছে, তাদের নিয়েই এগোতে হবে।’

সাকিবকে নিয়ে ধোঁয়াশা কাটতে অপেক্ষা করতে হবে আজ দুপুর পর্যন্ত।  বোর্ড সভাপতির নেতৃত্বে বিসিবির শীর্ষ কর্তাদের সাকিবকে নিয়ে আলোচনায় বসার কথা দুপুরে। সে আলোচনায় সাকিবের ব্যাপারে সিদ্ধান্ত জানানোর পরই দল ঘোষণা করবেন নির্বাচকরা।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published.