পেনাল্টির জন্য অভিনয়ের অভিযোগ, যা বললেন নেইমার

স্পোর্টস ডেস্ক:: প্রীতি ম্যাচে গাম্বা ওসাকাকে ৬-২ গোলে হারিয়েছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। এই ম্যাচে জোড়া গোল করেছেন ব্রাজিলিয়ান ফুটবল তারকা নেইমার। এই গোলের একটা আবার এসেছে প্রথমার্ধে, পেনাল্টি থেকে। আর নেইমারের সেই পেনাল্টি নিয়েই আলোচনা-সমালোচনার শুরু।

অনেকেই সামাজিক যোগাযোগমাধ্যম বলছেন, এই পেনাল্টি পেতেও অভিনয়ের আশ্রয় নিয়েছেন নেইমার। তিনি অহেতুক ডাইভ দিয়েছেন।

ম্যাচের ৩২ মিনিটে ডি বক্সের মধ্যে বল নিয়ে ঢুকে পায়ের কারিকুরি দেখাচ্ছিলেন তিনি। তখনই স্বাগতিক ক্লাবের জেনতা মুইরা তাকে ঠেকানোর চেষ্টা করেন। নেইমারের কাছ থেকে বল কেড়ে নিতে জেনতা পা বাড়িয়ে দেন। তখন তার সঙ্গে হালকা স্পর্শ লাগতেই নেইমার মাটিতে লুটিয়ে পড়েন, ব্যথায় নাক-মুখ কুঁচকে পেনাল্টির আবেদন জানান।

যেহেতু ভিএআরের কোনো বিষয় ছিল না, তাই জাপানি রেফারি ফুতোশি নাকামুরাও পেনাল্টির বাঁশি বাজিয়ে বসেন। সেখান থেকে ম্যাচে নিজের প্রথম এবং দলের দ্বিতীয় গোলটি করেন তিনি। এর পরই সমালোচকরা একহাত নিয়েছেন নেইমারের ওপর। তাদের বক্তব্য— নেইমারের ফাউলটি ছিল অতি রঞ্জিত। তিনি ডাইভ দিয়েছিলেন।

এ ঘটনায় গ্লোবো নোটেড তাদের অফিসিয়াল টুইটার পেইজে লিখেছে— ‘নেইমার সাফার অ্যা পেনাল্টি, লেটস সে, গোস্ট।’

পিএসজির অফিসিয়াল টুইটার থেকেই এর জবাব দিয়েছেন নেইমার। সেই মন্তব্যে তিনি দাবি করেছেন, প্রতিপক্ষের খেলোয়াড়দের ধাক্কা লেগেই তিনি পড়েছেন। সমালোচকদের তীব্র জবাব দিয়ে নেইমার বলেছেন, এমন অভিযোগ যারা করেন তারা আসলে কোনো দিন বলেই পা লাগাননি।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published.