‘পদ্মা সেতু দক্ষিণাঞ্চলের লঞ্চ চলাচলে প্রভাব ফেলবে না’

নিউজ ডেস্ক:: পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত সাময়িক বলে জানিয়েছেন নৌপরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেছেন, সেতুতে স্পিডগান মেশিন ও সিসি ক্যামেরা বসানোর পরই মোটরসাইকেল চলাচলে অনুমতি দেওয়া হবে। তবে কবে থেকে মোটরসাইকেল চলবে, তা বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেবে বলেও জানান তিনি।

মঙ্গলবার সচিবালয়ে নৌ পরিবহণ মন্ত্রণালয়ের বার্ষিক কর্মসম্পাদক চুক্তি (এপিএ) ও শুদ্ধাচার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সাংবাদিকদের এসব কথা বলেন।

শিমুলিয়া ঘাটে ফেরি চলাচল নিয়ে প্রতিমন্ত্রী বলেন, পদ্মা সেতু চালু হলেও পুরোপুরি বন্ধ হয়নি ফেরি চলাচল। শিমুলিয়া-মাঝিঘাটে ৬টি ফেরি চাহিদা অনুযায়ী পারাপার করছে। সোমবারও মাঝিরঘাট দিয়ে ফেরি চলাচল করেছে। আমাদের যেভাবে চাহিদা থাকবে সেভাবে ব্যবহার করব।

পদ্মা সেতুতে নাট খুলে নেওয়ার বিষয়ে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, অসচেতন ও দেশবিরোধী নেতৃত্বের কারণে খালেদা জিয়া পদ্মা সেতু নিয়ে নেতিবাচক মন্তব্য করেছিলেন। খালেদা জিয়ার অনুসারীরা তার মন্তব্য বাস্তবায়ন করার চেষ্টা করছেন।

প্রতিমন্ত্রী বলেন, পদ্মা সেতু হলেও দেশের দক্ষিণাঞ্চলের সঙ্গে লঞ্চ চলাচলে কোনো বিঘ্ন ঘটবে না। লঞ্চমালিকরা আরও সুনির্দিষ্ট পরিকল্পনা নিয়ে লঞ্চ চালাবেন। লঞ্চ চলাচলে কোনো সমস্যা হবে না বরং লঞ্চ চলাচল আরও বেশি উপভোগ্য হবে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published.