আমরা মাথা নোয়াইনি,নোয়াব না:প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক:: উদ্বোধন হতে যাচ্ছে পদ্মা সেতু। উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত সুধী-সমাবেশস্থলে হাজির হয়েছে বিভিন্ন পর্যায়ের অতিথিরা। 

সমাবেশস্থলে বক্তব্য দিয়েছেন সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বক্তব্য দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাও।

বক্তব্যে শুরুতে প্রধানমন্ত্রী পদ্মা সেতু নির্মাণসংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা জানান।

প্রধানমন্ত্রী বলেন, জাতীয় তিন নেতার প্রতি শ্রদ্ধা জানাই। ‘৭৫-এর ১৫ আগস্টের ঘাতকের বুলেটে নিহত হয়েছেন তাদের প্রতি শ্রদ্ধা জানাই। জ্বলে পুড়ে মরে ছারখার, তবু মাথা নোয়াবার নয়। আমরা মাথা নোয়াইনি, আমরা মাথা নোয়াব না। জাতির পিতা আমাদের মাথা নোয়াতে শেখান নাই।  যার নেতৃত্বে আমরা এই বাংলাদেশ পেয়েছি সেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করছি।

পদ্মা সেতু নির্মাণ সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, এ সেতু নির্মাণের সময় আমাদের অনেক ষড়যন্ত্র পোহাতে হয়েছে। অনেক যন্ত্রণা পোহাতে হয়েছে। আমার ছেলে জয়, মেয়ে পুতুল, শেখ রেহানা, রেদোয়ান মুজিব, সাবেক যোগাযোগমমন্ত্রী আবুল হোসেনসহ সংশ্লিষ্টদের প্রতি সহমর্মিতা জানাই।

দেশবাসী ও পদ্মাপারের দুই পারের মানুষের প্রতিও কৃতজ্ঞতা জানান প্রধানমন্ত্রী।

এ সময় তিনি বলেন, আমি আনন্দিত, গর্বিত, উদ্বেলিত। অনেক বাধাবিপত্তি উপেক্ষা করেই, ষড়যন্ত্রের জাল ছিন্ন করে, আমরা আজ এই পদ্মা সেতু নির্মাণ করেছি। এই সেতু শুধু একটি সেতু নয়, এই সেতু যে দুই পারের বন্ধন সৃষ্টি করেছে তা নয়। এর সঙ্গে জড়িত আমাদের আবেগ, সৃজনশীলতা ও সহনশীলতা।

শেখ হাসিনা বলেন, এই সেতু শুধু ইট-সিমেন্ট, স্টিল-লোহা-কংক্রিটের একটা অবকাঠামো নয়, এই সেতু আমাদের অহঙ্কার, এই সেতু আমাদের গর্ব, এই সেতু আমাদের সক্ষমতা এবং আমাদের মর্যাদার শক্তি।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published.