মঞ্চ নাটক নিয়ে আমেরিকা গেলেন ফারহানা মিলি

বিনোদন ডেস্ক:: মঞ্চ নাটকে অভিনয়ের জন্য আমেরিকায় গেলেন জনপ্রিয় নাট্যাভিনেত্রী ফারহানা মিলি। লোকনাট্যদলের অন্যতম সদস্য তিনি। আমেরিকান অ্যাসোসিয়েশন অব কমিউনিটি থিয়েটার (এএসিটি) আয়োজিত নাট্যোৎসবে মঞ্চায়িত হবে এই দলের নাটক ‘তপস্বী ও তরঙ্গিণী’। আগামী ২২ থেকে ২৬ জুন দেশটির ফ্লোরিডায় অঙ্গরাজ্যে এ আন্তর্জাতিক নাট্যোৎসবটি অনুষ্ঠিত হবে।

‘এএসিটি ওয়ার্ল্ড ফেস্ট ২০২২’ শিরোনামে এ উৎসবের দ্বিতীয় দিন ২৩ জুন সন্ধ্যায় ফ্লোরিডার ভেনিস থিয়েটারের জারবি হলে লোকনাট্যদলের প্রযোজনা ‘তপস্বী ও তরঙ্গিণী’ প্রদর্শিত হবে। বুদ্ধদেব বসু রচিত এ নাটকটি নির্দেশনা দিয়েছেন লিয়াকত আলী লাকী। উৎসবে অংশগ্রহণের উদ্দেশ্যে দলের অধিকর্তা, বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর নেতৃত্বে ১৩ সদস্যের একটি দল যুক্তরাষ্ট্র গিয়েছে। দল সূত্রে জানা গেছে, ফ্লোরিডায় উৎসব শেষে নিউইয়র্ক সিটিতে ২৮ জুন বাংলাভাষীদের আমন্ত্রণে আরও একটি প্রদর্শনী হবে নাটকটির।

নাট্য সফরে যাওয়ার আগে এ প্রসঙ্গে ফারহানা মিলি বলেন, ‘মঞ্চ নাটক করছি একবারে ছোটবেলা থেকে। তাই বিরতি নিলেও বারবার ফিরে আসি এ অঙ্গনে। এবারের আমেরিকা সফরটি তাই বেশ গুরুত্বপূর্ণ আমার কাছে। আশা করছি সবকিছু সুন্দরভাবে সম্পন্ন করে দেশে ফিরতে পারব।’ মিলি জানান, লোকনাট্যদলের হয়ে তিনি ‘সিদ্ধিদাতা’, ‘মধুমালা’, ‘কঞ্জুস’ নাটকে অভিনয় করছেন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ‘নাটক ও নাট্যতত্ত্ব’ বিভাগে পড়ার সময়ও তিনি অনেক নাটকে অভিনয় করেছেন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published.