ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি,মৌলভীবাজারে যুবক গ্রেপ্তার

নিউজ ডেস্ক:: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে অপপ্রচার,বিভ্রান্তিমূলক তথ্য ছড়ানোর অভিযোগে তোফায়েল আহমদ প্রকাশ হুমায়ুন (২৫) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃত যুবক তোফায়েল আহমদ সদর উপজেলার একাটুনা ইউনিয়নের খোজারগাঁও গ্রামের আব্দুল কাদের এর ছেলে বলে জানিয়েছে পুলিশ।

মঙ্গলাবার ১৪ জুন সন্ধ্যায় মৌলভীবাজার সদর উপজেলার একাটুনা ইউনিয়নের কালারবাজার এলাকায় সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াছিনুল হক ও পুলিশ পরিরদর্শক (অপারেশন) মশিউর রহমানের নেতৃত্বে সাদা পোষাকে পু’লিশ অ’ভিযান চালিয়ে গ্রেপ্তার করে ওই যুবককে।

এ ঘটনায় মৌলভীবাজার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) আলমগীর আহমদ বাদী হয়ে ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছেন। ওই মামলায় গ্রেপ্তারকৃত যুবক তোফায়েল আহমদ প্রকাশ হুমায়ুনকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠিয়েছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা যায়, অভিযুক্ত যুবক তোফায়েল আহমদ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে নিজের ব্যবহৃত s k. Tufayel Ahmed নামের আইডি থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্যে করে টিকটক ভিডিও তৈরি,আপত্তিকর কটুক্তি ও মানহানিকর তথ্য প্রকাশ এবং অশ্লিল ভাষায় মন্তব্য করে আসছিলো। বিষয়টি নিয়ে লোকজন পুলিশকে অবহিত করলে ওই বিষয়টি নিয়ে তদন্তে নামে পুলিশ। পরবর্তীতে তাঁকে আটকের পর থানায় নিয়ে এসে জিজ্ঞাসাবাদ করা হলে সে পুলিশের কাছে ইচ্ছাকৃতভাবে এসব করেছে বলে স্বীকার করে বলে জানিয়েছে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে বুধবার ১৫ জুন বিকালের দিকে মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াছিনুল হক জানান,আটক যুবককে পরবর্তীতে বুধবার দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published.