কোহলি-ভিলিয়ার্সকে ছাড়িয়ে যে নজির গড়লেন বাবর

স্পোর্টস ডেস্ক :: পাকিস্তানের অধিনায়ক হিসেবে অনন্য রেকর্ড গড়লেন বাবর আজম। বুধবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেঞ্চুরি করার মধ্য দিয়ে বেশ কিছু রেকর্ড গড়লেন পাকিস্তানের তরুণ এই অধিনায়ক।

বুধবার মুলতানে ক্যারিবীয়দের বিপক্ষে ৩০৫ রানের টার্টেট তাড়া করতে নেমে পাকিস্তানের ৫ উইকেটের দাপুটে জয়ে অগ্রণী ভূমিকা রাখেন অধিনায়ক বাবর আজম।

এদিন ১০৭ বল মোকাবেলা করে ৯টি বাউন্ডারির সাহায্যে ১০৩ রানের ঝকঝকে ইনিংস খেলেন বাবার। এদিন সেঞ্চুরি করার মধ্য দিয়ে ওয়ানডেতে টানা তিন তথা হ্যাটট্রিক সেঞ্চুরি করেন বাবর।

শুধু তাই নয়, বুধবার সেঞ্চুরি করার মধ্য দিয়ে অধিনায়ক হিসেবে দ্রুততম ১০০০ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন বাবর। এই রেকর্ড গড়তে বাবর খেলেন মাত্র ১৩ ম্যাচ। আর এই ১৩ ম্যাচের ৬টিতে সেঞ্চুরি আর তিনটিতে ফিফটি (৯৪, ৭৭ ও ৫৭) হাঁকান বাবর।

ওয়ানডে ক্রিকেটে অধিনায়ক হিসেবে দ্রুততম এক হাজার রান করতে ভারতের সদ্য বিদায়ী অধিনায়ক বিরাট কোহলি খেলেন ১৭ ম্যাচ, দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স খেলেন ১৮ ম্যাচ, নিউজিল্যান্ডের বর্তমান অধিনায়ক কেন উইলিয়ামসন খেলেন ২০ ম্যাচ আর ইংল্যান্ডের সাবেক অধিনায়ক এলিস্টার কুক খেলেন ২১ ম্যাচ।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published.