সবচেয়ে বেশি অর্থ খরচ করে যেমন দল পেল লখনৌ

স্পোর্টস ডেস্ক::   আইপিএলের মেগা অকশনে সব থেকে কম ক্রিকেটার কিনেছে নতুন ফ্রাঞ্চাইজি লখনৌ সুপার জায়ান্টস। অথচ নিলামের জন্য বরাদ্দের সব টাকা শেষ করে বসে আছে তারা।

এ তথ্য দিয়ে ভারতের গণমাধ্যম হিন্দুস্তান টাইমস জানিয়েছে, নিলামের টেবিলে বসে সব থেকে বেশি অর্থ খরচ করেছে লখনৌ। নিলামের আগে তিন খেলোয়াড় নেওয়ার সুবিধায়ও সবচেয়ে বেশি অর্থ খরচ করেছে তারা।

নিলামের আগে দুজন ভারতীয় লোকেশ রাহুল ও রবি বিষ্ণইকে সরাসরি সাইন করায় দলটি। প্রীতি জিনতার পাঞ্জাব ছেড়ে রাহুল যোগ দিয়েছেন লখনৌয়ে।  দলটির অধিনায়কের দায়িত্বও তার কাঁধে।  সে জন্য রাহুলের পেছনে লখনৌয় খরচ করেছে  ১৭ কোটি রুপি!

যা আইপিএলের ইতিহাসে যৌথভাবে সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়ার রেকর্ড। এর আগে ২০১৮ সালের নিলামের আগে বিরাট কোহলিকে ১৭ কোটি রুপিতে দলে রেখে দিয়েছিল রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

রবি বিষ্ণইকে দলে ভেড়াতে ৪ কোটি রুপি খরচ করেছে লখনৌ।  তৃতীয় খেলোয়াড় হিসেবে বিদেশি তারকা মার্কাস স্টয়নিসকে দলে নেয় লখনৌ।

তার জন্য দলটির ব্যয় হয়েছে ৯ কোটি ২০ লাভ রুপি।

লখনৌ নিলাম থেকে ১৮ ক্রিকেটারকে দলে নিয়েছে। যাদের মধ্যে ১২ জন ভারতীয় ও ৬ জন বিদেশি।  সব মিলিয়ে নতুন ফ্রাঞ্চাইজির স্কোয়াড দাঁড়াল ২১ জনে। ১০টি ফ্র্যাঞ্চাইজির মধ্যে সব থেকে ছোট স্কোয়াড তাদেরই।

নিলামের প্রথম দিন থেকেই চমক দেখানো শুরু করে লখনৌ। সব থেকে বেশি ১০ কোটি টাকা দিয়ে তারা কিনেছে এখনও আন্তর্জাতিক ক্রিকেট না খেলা ভারতীয় পেসার আভেশ খানকে।

বিদেশি ক্রিকেটারদের মধ্যে নিলামে লখনৌ সব থেকে বেশি টাকা খরচ করেছে জেসন হোল্ডারের পেছনে।  ৮ কোটি ২৫ লাখে তাকে কিনেছে তারা।

ভারতের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলা তারকাদের মধ্যে লখনৌ সব থেকে বেশি ৮ কোটি ২৫ লাখে কিনেছে ক্রুনাল পান্ডিয়াকে।

যদিও কুইন্টন ডি কককে ৬ কোটি ৭৫ লাখ এবং কৃষ্ণাপ্পা গৌতমকে মাত্র ৯০ লাখ রুপিতে কিনে রীতিমতো ছক্কা হাঁকিয়েছে দলটি।

একনজরে দেখে নিই লখনৌ সুপার জায়ান্টসসের সম্পূর্ণ স্কোয়াড

ভারতীয়: লোকেশ রাহুল (১৭ কোটি), রবি বিষ্ণই (৪ কোটি), আভেশ খান (১০ কোটি), মনিশ পাণ্ডে (৪ কোটি ৬০ লাখ), দীপক হুডা (৫ কোটি ৭৫ লাখ), ক্রুনাল পান্ডিয়া (৮ কোটি ২৫ লাখ), অঙ্কিত রাজপুত (৫০ লাখ), মায়াঙ্ক যাদব (২০ লাখ), করণ শর্মা (২০ লাখ), আয়ূষ বাদোনি (২০ লাখ), মহসিন খান (২০ লাখ), মনন ভোরা (২০ লাখ), শাহবাজ নদিম (৫০ লাখ) ও  কৃষ্ণাপ্পা গৌতম (৯০ লাখ)।

বিদেশি : মার্কাস স্টয়নিস (৯.২ কোটি), কুইন্টন ডি কক (৬ কোটি ৭৫ লাখ), মার্ক উড (৭ কোটি ৫০ লাখ), জেসন হোল্ডার (৮ কোটি ৭৫ লাখ),  এভিন লুইস (২ কোটি), কাইল মায়ার্স (৫০ লাখ) ও দুষ্মন্ত চামিরা (২ কোটি)।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *