মধ্যপ্রাচ্য রুটে বিমানের ভাড়া কমল

মঙ্গলবার বিমানের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ১৬ জানুয়ারি থেকে নতুন এ ভাড়া কার্যকর হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রবাসীদের জন্য মধ্যপ্রাচ্যগামী ফ্লাইটের টিকিটের মূল্য কমানোর সিদ্ধান্ত নিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস। মধ্যপ্রাচ্যের জেদ্দা, রিয়াদ, দাম্মাম, দুবাই ও আবুধাবি রুটে আসন খালি থাকা সাপেক্ষে নতুন টিকিট ক্রয়ের ক্ষেত্রে হ্রাসকৃত সর্বোচ্চ ভাড়ার স্তর কার্যকর হবে।

তবে ভাড়ার নিম্নস্তর আগেই মতোই চালু থাকবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বিমান জানায়, ঢাকা-জেদ্দা রুটে ইকোনমি ক্লাসের প্রতিটি টিকিটের একমুখী সর্বোচ্চ ভাড়া ৭২ হাজার ৪৫৫ টাকা থেকে কমিয়ে করা হয়েছে ৬৪ হাজার ৮২০ টাকা।

ঢাকা-রিয়াদ ও দাম্মাম রুটে ইকোনমি ক্লাসের একমুখী সর্বোচ্চ ভাড়া ৭০ হাজার ৭৫৮ টাকা থেকে কমিয়ে করা হয়েছে ৬৩ হাজার ১২৩ টাকা।

এ ছাড়া ঢাকা-দুবাই রুটে ইকোনমি ক্লাসের একমুখী সর্বোচ্চ ভাড়া ৭৫ হাজার ৫০৮ টাকা থেকে কমিয়ে করা হয়েছে ৬২ হাজার ৭৮৪ টাকা।

ঢাকা-আবুধাবি রুটে ইকোনমি ক্লাসের একমুখী সর্বোচ্চ ভাড়া ৬৭ হাজার ২৫ টাকা থেকে কমিয়ে করা হয়েছে ৫৮ হাজার ৫৪২ টাকা।

করোনা পরিস্থিতিতে দীর্ঘদিন বন্ধ থাকার পর মধ্যপ্রাচ্যসহ বিশ্বের বিভিন্ন দেশে বাংলাদেশের যে শ্রমবাজার, সেগুলো একে একে খুলতে শুরু করেছে। এর ফলে কাজ হারিয়ে বা ছুটিতে দেশে এসে যেসব প্রবাসী কর্মী আটকা পড়েছিলেন, তাদের কাজে যোগ দেয়ার পথও খুলেছে।

বেশকিছু দিন ধরে বিমানের টিকিটের অস্বাভাবিক দাম বৃদ্ধির অভিযোগ পাওয়া যাচ্ছিল যাত্রীদের। এ নিয়ে যাত্রীদের ক্ষোভ প্রকাশ করতেও দেখা গেছে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *