জাতীয় দল কারও ব্যক্তিগত জায়গা না: রুবেল

স্পোর্টস ডেস্ক :: গত ৮ মাস ধরে দেশের হয়ে মাঠে নামতে পারছেন না পেসার রুবেল হোসেন। গত মার্চে নিউজিল্যান্ড সফরে জাতীয় দলের হয়ে সর্বশেষ ম্যাচ খেলেছিলেন তিনি।

সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে স্ট্যান্ডবাই হয়ে আরব আমিরাতে গিয়েছিলেন। চোটের কারণে পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন ছিটকে পড়লে মূল স্কোয়াডে ঠাঁই হয় তার।

তবুও একাদশে থাকার সুযোগ হয়নি তার। বিশ্বকাপ শেষে দেশে ফিরে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে দলেই জায়গা হয়নি ৩১ বছর বয়সি এই ডানহাতি পেসারের।

এবার জাতীয় দলে সুযোগ না পাওয়া প্রশ্নে মুখ খুললেন পেসার রুবেল। অবশ্য জাতীয় দলে ফেরা নিয়ে আত্মপ্রত্যয়ী তিনি।

তার মতে, জাতীয় দল কারও ব্যক্তিগত জায়গা নয়, তাই পারফর্ম করলে ফেরাও অসম্ভব নয়।

রুবেল বললেন,  ‘জাতীয় দলে খেলতে পারিনি- এটা নিয়ে কিছু বলতে চাচ্ছি না। কারণ এটা পুরোটাই নির্বাচক কমিটির হাতে। জাতীয় দল সবার জন্য খোলা। ভালো করলে যে কোনো ক্রিকেটার খেলতে পারবে। এটা কারও ব্যক্তিগত জায়গা না।’

জাতীয় দলে ফিরতে আসন্ন বিপিএলে ভালো পারফর্ম করতে হবে বলে জানান রুবেল। বলেন, আমি এখন বিপিএল নিয়ে ভাবছি। পূর্ণ মনোযোগ সেখানে। বিপিএলে ভালো করতে হবে, এটাই মূল লক্ষ্য। প্রস্তুতি নিয়েছি সেভাবে।’

উল্লেখ্য, এবারের বিপিএলে রুবেল হোসেনকে দলে ভিড়িয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। একই দলে রয়েছেন ৩ পাণ্ডব। মাশরাফি, তামিম ও রিয়াদও রয়েছেন এই দলে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published.