এসএসসির ফল প্রকাশ ৩০ ডিসেম্বর

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক::  মাধ্যমিক ও সমমানের পরীক্ষার ফল ৩০ ডিসেম্বর প্রকাশ হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

মঙ্গলবার জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমিতে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকের প্রশ্নের জবাবে এ কথা জানান মন্ত্রী।  প্রধানমন্ত্রীর সম্মতি পাওয়ায় এদিন ফল প্রকাশের তারিখ চূড়ান্ত করে শিক্ষা মন্ত্রণালয়।

শিক্ষামন্ত্রী বলেন, ৩০ ডিসেম্বর সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফল ঘোষণা করবেন।  বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ উদ্বোধনের দিন পরীক্ষার ফল প্রকাশ করবেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর শিক্ষার্থীরা ওয়েবসাইট এবং এসএমএসের মাধ্যমে ফল জানতে পারবেন।

এর আগে ২৭ ডিসেম্বর ফল প্রকাশের তারিখ ধরে নিয়েছিল আন্তঃশিক্ষা বোর্ড।  প্রধানমন্ত্রীর বিদেশ সফর ২৮ ডিসেম্বর পর্যন্ত নির্ধারণ করায় ৩০ ডিসেম্বর ফল প্রকাশের জন্য প্রস্তুতি নিয়েছে বোর্ড।

আগামী ২ মার্চ একাদশ শ্রেণির ক্লাস শুরু করা হবে। এর আগে এবার এসএসসি ও সমমান পরীক্ষা উত্তীর্ণ শিক্ষার্থীদের অনলাইনে আবেদন নিয়ে ভর্তি করা হবে। আবেদন নেওয়ার কাজটি শুরু হবে ৫ জানুয়ারি।

নিয়ম অনুযায়ী ভর্তি কার্যক্রম শুরুর আগে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হবে।

এর আগে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান নেহাল আহমেদ জানিয়েছিলেন, এ মাসের মধ্যেই ফল প্রকাশ করা হবে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *