সিলেট শহরতলীতে কবুতর চুরির ঘটনা বৃদ্ধি

মোশারফ হোসেন খান:: সিলেট শহরতলীর মেজরটিলার মোহাম্মদপুর, জাহানপুর, সৈয়দপুর সন্ধ্যা রাত জনবসতিপূর্ণ এলাকায় ঘন ঘন চুরির ঘটনা বৃদ্ধি পেয়েছে।

এলাকাবাসীর কয়েকজন বিশিষ্ট ব্যক্তিবর্গ গণমাধ্যমকে জানিয়েছেন, মোহাম্মদপুর, জাহানপুর, সৈয়দপুর এলাকায় গত এক বছরে ৫টি বাসা-বাড়িতে দেশি-বিদেশী কবুতর চুরির ঘটনা ঘটে। চোরেরা এসব এলাকার বাসা-বাড়িতে হানা দিয়ে গৃহপালিত কবুতর টার্গেট করে চুরি করে নিয়ে যায়। বাসা বাড়ির মালিকগণ জানান, ঝামেলা এড়াতে গিয়ে চুরির ঘটনাগুলা থানা পুলিশকে জানাতে চান না। প্রতিটি চুরির ঘটনা ঘটে সন্ধ্যা ৭টা থেকে রাত ৮টার মধ্যে।

গত ১০ অক্টাবর মেজরটিলার মোহাম্মদপুর মহলার ই-নং ব্লকের প্রত্যাশা-১৬ নং বাসায় রক্ষিত বাক্স থেকে চোরেরা বড় ২০ জোড়া, ছোট ৪ জোড়া কবুতর চুরি করে নেয়।

গত ২৫ অক্টাবর ৩ জোড়া কবুতর একই ভাবে চোররা হাতিয়ে নিয়ে যায়। এ ধরনর চুরির ঘটনা বৃদ্ধি পায় গত এক বছর যাবৎ। মোহাম্মদপুর এলাকার প্রত্যাশা-১৬ নং বাসার মালিক শিক্ষক হাবিবুর রহমান চোধুরী বলেন, কবুতর চুরির ঘটনার পর সিলেট সদরের খাদিমপাড়া ইউনিয়নর ১নং ওয়ার্ডের মলন মেম্বার ও একজন সাবেক মেম্বারকে ঘটনাটি জানিয়ে রেখেছেন। ফলে এই ৩ এলাকার বাসাবাড়ির বাসিন্দাদের মধ্য চুরির আতঙ্ক দেখা দিয়েছে।

এসএমপির হযরত শাহপরান র: থানার অফিসার ইনচার্জ সৈয়দ আনিছুর রহমানের কাছে ঘটনাগুলো জানিয়ে দিলে তিনি গণমাধ্যমকে বলেন, কবুতর চুরির ঘটনার অভিযাগ তিনি এই প্রথম জানতে পেরেছেন। ওসি বলেন, যারা এই ঘটনা ঘটিয়েছে মনে হয় চোররা একই সংঘবদ্ধ চক্র হতে পারে।

অভিযাগগুলো থানার নজরে নিয়ে কবুতর চুরি রোধ কল্পে সচতনতা মূলক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান। বিজ্ঞপ্তি

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published.