এলাকাবাসীর মধ্যে উত্তেজনা হযরত শাহজালালের সফরসঙ্গী আউলিয়ার বংশধরের মাজার ভাংগার পায়তারা

হযরত শাহ জালাল (রহ.)-এর সফরসঙ্গী ৩৬০ আউলিয়ার অন্যতম হযরত শেখ ফরিদ রওশন চেরাগ (রহ.)-এর বংশধর হযরত রায় হুসেন (রহ.)-এর মাজার ভেংগে বসত বাড়ি নির্মাণের পায়তারার অভিযোগ উঠেছে।

নগরীর ইলেকট্রিক সাপ্লাই রোডে হযরত রায় হুসেন (রহ.)-এর নামে গড়ে উঠা মহল্লায় হযরত রায় হুসেনের পাকা মাজার ভেংগে বসতবাড়ি নির্মাণ প্রচেষ্টায় এলাকার ধর্মপ্রাণ মুসলমানদের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে।

এলাকাবাসী অভিযোগ করেন, এলাকার কিছু ব্যক্তি মানুষের ধর্মীয় অনুভূতির কথা বিবেচনা না করে রায় হুসেন (রহ.)-এর মাজার ভেংগে বসত বাড়ি নির্মাণের চেষ্টা করছে। অথচ তারা এটা বিবেচনায় আনছে না, শাহ জালালের ৩৬০ আউলিয়ার অন্যতম হযরত শেখ ফরিদ রওশন চেরাগ (রহ.)-এর উত্তরসূরি হযরত রায় হুসেনের প্রচেষ্টায় এ এলাকায় ইসলামের আদর্শ ছড়িয়ে পড়েছে। তার নামের প্রতি শ্রদ্ধা রেখে এলাকায় প্রতিষ্ঠা করা হয়েছে রায়হোসেন জামে মসজিদ।

এমন কি মহল্লারও নামকরণ করা হয়েছে ‘রায় হুসেন’। যা নির্বাচনী ভোটার লিস্টসহ বিভিন্ন দলিল দস্তাবেজেও উল্লেখ রয়েছে। তাই হযরতের মাজার ভেংগে বসতবাড়ি নির্মাণ এলাকার ধর্মপ্রাণ মুসলমানের হৃদয়ে আঘাত করার শামিল হবে।

এলাকাবাসী অভিযোগ করেন, ৫৬ সনের রেকর্ড, এমন কি সাম্প্রতিক বিভিন্ন সরকারি তদন্তেও হযরত রায় হুসেন (রহ.)এর মাজার রেকর্ড হওয়া সত্বেও কিছু লোক নিজেদের অর্থ ও পেশীবলে একটি ঐতিহ্যকে বিলীন করে দিতে চাইছে। কিন্তু এলাকাবাসীর ধৈর্য্যের বাঁধ ভেঙ্গে গেলে তারা শাহজালালের পূণ্যভূমি সিলেটের সচেতন মুসলমানদেরকে নিয়ে ঐতিহ্য রক্ষার আন্দোলনে নামতে বাধ্য হবে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *