যে রেকর্ড মোস্তাফিজ ছাড়া কেবল একজনের

স্পোর্টস ডেস্ক :: প্রথম টি-টোয়েন্টিতে ৪ ওভারে ১৬ রান দিয়ে ২ উইকেট। দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৪ ওভারে ২৩ রান দিয়ে ৩ উইকেট।

আর তৃতীয়টিতে উইকেট না পেলেও ৪ ওভারে দিয়েছেন মাত্র ৯ রান। চতুর্থ ম্যাচে চার ওভারে ৯ রান দিয়েই ২ উইকেট বাগিয়ে নিলেন মোস্তাফিজ।

জি, হ্যাঁ এমন অবিশ্বাস্য বোলিং ফিগার বাংলাদেশের কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানের।

মোস্তাফিজের বোলিং অ্যাকশনের ছবি পোস্ট করে বাংলাদেশের সাবেক তারকা ওপেনার শাহরিয়ার নাফিস লিখেছেন— এ যেন নিজের সঙ্গে নিজের লড়াই। প্রতিদিনই নিজেকে ছাড়িয়ে যাওয়া।

দেশের ক্রিকেটবোদ্ধরা বলেছেন, অস্ট্রেলিয়ার বিপক্ষে চলমান টি-টোয়েন্টি সিরিজে মোস্তাফিজের বল বোঝেন না অসি ব্যাটসম্যানরা। বলতে গেলে এ সিরিজকে ‘মোস্তাফিজ শো’বলা যায়।

তবে এরই ফাঁকে দুর্দান্ত এক রেকর্ডে ভাগ বসিয়েছেন মোস্তাফিজুর রহমান। যেখানে তিনি দ্বিতীয়। অর্থাৎ ক্রিকেট ইতিহাসে এখন পর্যন্ত এমন গর্বিত রেকর্ডের মালিক আর কেউ নেই মাত্র ২ জন ছাড়া!

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে পুরো ৪ ওভার বোলিং করে টানা দুই ম্যাচে দশের কম রান দেওয়া দ্বিতীয় বোলার মোস্তাফিজ।

তার আগে এই কৃতিত্ব করে দেখান কেবল হংকংয়ের পেস বোলিং অলরাউন্ডার আইজাজ খান। নেপালের বিপক্ষে একটি ম্যাচে ৪ ওভারে ৪ রান, আরেকটিতে ৪ ওভারে ৭ রান দিয়েছিলেন তিনি।

তবে একটি ক্ষেত্রে মোস্তাফিজ এগিয়ে আইজাজের থেকে। মোস্তাফিজ টানা দুই ম্যাচে এ রেকর্ড গড়েন। আর আইজাজের সেই দুই ম্যাচের ব্যবধান  ছিল ৮ মাসের । প্রথমটি ২০১৪ সালের নভেম্বরে কলম্বোতে, পরেরটি ২০১৫ সালের জুলাইয়ে বেলফাস্টে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *