করোনা আক্রান্ত সাবেক অর্থমন্ত্রী মুহিতের শারীরিক অবস্থার উন্নতি:ফেসবুকে মৃত্যুর গুজব

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক:: করোনাভাইরাসে আক্রান্ত সাবেক অর্থমন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আবুল মাল আবদুল মুহিতের শারীরিক অবস্থার অনেকটাই উন্নতি হয়েছে। তিনি স্বাভাবিকভাবে খাওয়া-দাওয়া ও কথাবার্তা বলতে পারছেন।

শুধু তাই নয়, বাংলাদেশ ও অষ্ট্রেলিয়ার মধ্যকার টি-২০ সিরিজের ২য় ম্যাচের খেলা উপভোগ করেছেন তিনি।

তবে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন প্রবীণ এই নেতার দ্বিতীয় দফা পরীক্ষায়ও করোনা পজিটিভ এসেছে।

মুহিতের ছোট ভাই ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বুধবার (৪ আগস্ট) রাতে এসব তথ্য জানিয়েছেন।

মুহিতের ব্যক্তিগত সহকারী ব্যক্তিগত কর্মকর্তা কিশোর ভট্টাচার্য জনি পরিবারের বরাত দিয়ে বুধবার রাতে সাংবাদিকদের-কে জানান, সাবেক অর্থমন্ত্রীর শারীরিক অবস্থা আগের চেয়ে ভালো। তবে মঙ্গলবার দ্বিতীয় দফা করোনা পরীক্ষা করালে ফল পজিটিভ এসেছে।

৮৭ বছর বয়সী মুহিতের নমুনা পরীক্ষায় গত ২৪ জুলাই করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়ে। এরপর থেকে রাজধানীর বনানীর বাড়িতে আইসোলেশনে ছিলেন তিনি। এই অবস্থায় ২৮ জুলাই বিকেলে তাকে সিএমএইচে ভর্তি করা হয়। তার তেমন শারীরিক জটিলতা না থাকলেও শ্বাসকষ্টজনিত জটিলতার শঙ্কা এড়াতে তাকে হাসপাতালে নেওয়া হয়েছে বলে জানান স্বজনরা।

এর আগে মুহিতের বাসার একজন গৃহকর্মীর করোনার সংক্রমণ ধরা পড়েছিল। এরপর বাসার সবার নমুনা পরীক্ষা করা হয়। নমুনা পরীক্ষায় আবুল মাল আবদুল মুহিতের পাশাপাশি তার ছেলে শাহেদ মুহিতের শরীরেরও করোনা শনাক্ত হয়। শাহেদ এখন বাসায় আইসোলেশনে রয়েছেন। মুহিত ইতোমধ্যে করোনা টিকার দুটি ডোজই নিয়েছিলেন।

এদিকে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের মৃত্যুর গুজব ছড়িয়ে পড়েছে। এ গুজবে কান না দিতে পরিবারের পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *