বড়লেখা বাজারে দুটি মিষ্টির দোকানের ৮ হাজার টাকা জমিমানা ভোক্তা-অধিকার অধিদপ্তর

আমিনুর রশীদ রুমান- মৌলভীবাজার জেলা প্রতিনিধি:: নিত্য প্রয়োজনীয় পণ্য দ্রব্যের মূল্য নিয়ন্ত্রণে এবং করোনাকালীন সময়ে বাজারে আগত ক্রেতা বিক্রেতাদের মাস্ক পড়াসহ স্বাস্থ্যবিধি মানাতে কাজ করছে বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে থাকা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সেই লক্ষে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে আর্মস ব্যাটেলিয়ান পুলিশ ফোর্স এর সহযোগিতায় আজ বৃহস্পতিবার (১৫ জুলাই) মৌলভীবাজার বড়লেখা উপজেলার দাসের বাজার, ফকিরের বাজার রোড, বড়লেখা বাজারসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর প্রতিষ্ঠান, মাছ মাংসের দোকান, ফার্মেসী এবং অন্যান্য দোকানে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

উক্ত তদারকি অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরি করা, অতিরিক্ত ওজনে প্যাকেট তৈরি করা, মিষ্টির মধ্যে তেলাপোকা পড়ে থাকা, পোড়া তেল ব্যবহার করে খাদ্য পণ্য তৈরি করা, পোড়া তেলের মধ্যে তেলাপোকা পড়ে থাকাসহ বিভিন্ন অনিয়মের দায়ে দাসের বাজারে অবস্থিত শ্রাবনী মিষ্টান্ন ভান্ডারকে ৪ হাজার টাকা, ফকিরের বাজার রোডে অবস্থিত শাওন মিষ্টি ঘরকে ৪ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

আজকের অভিযানে মোট ২ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৮ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়। এছাড়াও পথচারী এবং ব্যবসা প্রতিষ্ঠানের মালিকদের করোনা ভাইরাস মোকাবেলায় সচেতনতা অবলম্বনে শারীরিক দূরত্ব মেনে চলার জন্য এবং মাস্কবিহীন ক্রেতার কাছে পণ্য বিক্রয় না করার জন্য অনুরোধ জানানো হয়।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *