আলহাজ্ব আতাউর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে মাসব্যাপি কুরআন শিক্ষা সমাপনী

আলহাজ্ব সৈয়দ আতাউর রহমান ছিলেন একজন শিক্ষানুরাগী ও দ্বীনদার ব্যক্তিত্ব। কুরআনের শিক্ষার প্রসারে তার অবদান স্মরণীয়। নারীদের মধ্যে কুরআনের আলো ছড়িয়ে দেওয়ার জন্য প্রতিষ্ঠা করেছেন সৈয়দ শাহ শামসুদ্দিন হাফিজিয়া টাইটেল বালিকা মাদরাসা। এরই ধারাবাহিকতায় পবিত্র রমজান মাসে সৈয়দ আতাউর রহমানের নাতিন ও গবেষক সৈয়দ মবনুর মেয়ে সাইয়্যিদা মাইমুনা শিশুদের মধ্যে কুরআন শিক্ষার যে ব্যবস্থা করেছেন, সেটা প্রশংসনীয়।

শনিবার (৮ মে) দুপুর ১২টায় নগরীর শাহী ঈদগাহ সৈয়দপুর হাউসে আলহাজ্ব সৈয়দ আতাউর রহমান (র.) ফাউন্ডেশনের আয়োজনে মাসব্যাপি কুরান শিক্ষা সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তারা একথা বলেন।

ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মাহবুব মুহাম্মদের পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্বে করেন ফাউন্ডেশনের সভাপতি সৈয়দপুর ফাজিল মাদরাসার অধ্যক্ষ ড. হাফিজ মাওলানা সৈয়দ রেজওয়ান আহমদ।

সভাপতির বক্তব্যে তিনি বলেন, রমজান মাস কুরআন নাজিলের মাস। এ মাসে সিয়াম সাধনার পাশাপাশি আলহাজ্ব সৈয়দ আতাউর রহমান (র.) ফাউন্ডেশনের সহযেগিতায় সাইয়্যিদা মাইমুনা শিশুদের মধ্যে কুরআন শিক্ষার যে উদ্যোগ নিয়েছেন, তা অত্যন্ত প্রয়োজনীয় ছিলো। সাইয়্যিদা মাইমুনার রক্তে কুরআন শিক্ষার যে ধারাবাহিকতা রয়েছে, তা এই কার্যকমের মাধ্যমে ফুটে উঠেছে। আজকে এখানে যেসব শিক্ষার্থীরা পুরস্কার পাবেন তাদের আগামীর জীবন কুরআনের আলোয় আলোকিত হয়ে উঠুক।

বিশেষ অতিথির বক্তব্য দেন জামিআ সিদ্দিকিয়ার পরিচালক মুফতি মনসুর আহমদ, সাংবাদিক ও প্রাবন্ধিক ফায়যুর রাহমান, প্রগতিশীল পাঠকসংঘ শৈলীর উপদেষ্টা হেলাল হামাম, সাধারণ সম্পাদক সাইয়্যিদ মুজাদ্দিদ প্রমুখ।

অনুষ্ঠানে মাসব্যাপি কিরাআত প্রশিক্ষণে উত্তীর্ণ শিক্ষার্থীদের হাতে অতিথিরা পুরস্কার তুলে দেন অতিথিরা। অনুষ্ঠান শেষে বিশ্ববাসীর মঙ্গল কামনায় দোয়া পরিচালনা করেন জামিআ সিদ্দিকিয়ার পরিচালক মুফতি মনসুর আহমদ।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *