সিলেট হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদ ও পূজা উদযাপন পরিষদের যৌথ সভা

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদ, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সিলেট জেলা ও মহানগর শাখার সভাপতি, সাধারণ সম্পাদক এবং স্টিয়ারিং কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৩০ এপ্রিল) বন্দরবাজারস্থ ব্রহ্মময়ী মন্দিরে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় নেতৃবৃন্দ সম্প্রতি সিলেটের গোলাপগঞ্জ উপজেলার বাঘা মন্দিরের সেবায়েতের বিরুদ্ধে মামলা ও গ্রেফতারের ঘটনায় নিরপেক্ষ তদন্তের মাধ্যমে প্রকৃত অপরাধির শাস্তি নিশ্চিত করার দাবি জানান।

ঐক্য পরিষদ সিলেট জেলা শাখার সভাপতি এডভোকেট প্রদীপ কুমার ভট্টাচার্য্যরে সভাপতিত্বে ও ঐক্য পরিষদ সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক কৃপেশ পালের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন- পূজা পরিষদ কেন্দ্রীয় কমিটির সদস্য অধ্যাপক রজত কান্তি ভট্টাচার্য্য, পূজা উদযাপন পরিষদের সিলেট জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোপিকা শ্যাম পুরকায়স্থ’, ঐক্য পরিষদ নেতা এডভোকেট বিজয় কৃষ্ণ বিশ্বাস, মহানগর পূজা পরিষদের সভাপতি সুব্রত দেব, ঐক্য পরিষদ মহানগর শাখার সাধারণ সম্পাদক প্রদীপ দেব, পূজা পরিষদ জেলা শাখার সাধারণ সম্পাদক এডভোকেট রঞ্জন ঘোষ, আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঐক্য পরিষদ গোলাপগঞ্জ উপজেলা শাখার সাভাপতি কাজল চন্দ্র দাস, সাধারণ সম্পাদক লিটন তালুকদার।

নেতৃবৃন্দ এ ঘটনার উদ্বেগ প্রকাশ করে বলেন, কেউ যেন ব্যক্তি স্বার্থ রক্ষা করতে গিয়ে প্রকৃত ঘটনাকে ভিন্ন খ্যাতে প্রবাহিত করতে না পারে তার জন্য প্রশাসনকে তৎপর থাকতে বলা হয়েছে।

অপর এক বিবৃতিতে নেতৃবৃন্দ সম্প্রতি হবিগঞ্জে একটি পত্রিকার রিপোর্টকে কেন্দ্র করে পত্রিকা অফিসে হামলা ও নিরীহ সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়ি ঘরে হামলা ভাংচুর ও লুটপাটের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, একটি গণতান্ত্রিক দেশে এ ধরনের ঘটনা নজিরবিহীন ও মানবাধিকারের মারাত্মক লঙ্গন। পত্রিকায় প্রকাশিত কোন রিপোর্টে কেউ সঙ্কুব্ধ হলে তিনি নিয়মানুযায়ী প্রতিকার চাইতে পারেন কিন্তু, তা না করে আইন নিজের হাতে তুলে নিতে পারেন না। নেতৃবৃন্দ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে দোষীদের দৃষ্ঠান্তমূলক শাস্তি দাবি করেন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *